খালেদা গুরুতর অসুস্থ, দ্রুত হাসপাতালে নেয়ার দাবি

প্রকাশঃ ২০১৮-০৯-০৮ - ১৩:০৮

ঢাকা : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ২৪ ঘণ্টার মধ্যে বিশেষায়িত হাসপাতালে নেয়ার দাবি জানিয়েছেন তার আইনজীবীরা।
কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর শুক্রবার রাতে আইনজীবীরা সাংবাদিকদের মাধ্যমে সরকারের প্রতি এ দাবি জানান।
কারাগার থেকে বের হয়ে আইনজীবীরা জানান, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তার জরুরি চিকিৎসা প্রয়োজন।
কারাগার থেকে বের হয়ে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যেভাবে দেখেছি তাতে তিনি কীভাবে আগের দিন আদালতে এসেছিলেন সেটা ভাবছি। তিনি বাম হাত নাড়াতে পারছেন না। বাম পাশ পুরো অবশ হয়ে গেছে। চোখেও প্রচ- ব্যথা। চোখের ভবিষ্যৎ কি সেটা বলা যাচ্ছে না। তার পা ফুলে গেছে, চোখে সমস্যা, এ অবস্থায় তার চিকিৎসা করানো জরুরি। আমরা মনে করি, কারাগারের ভেতরে রেখে তাকে চিকিৎসা না দেয়ায় এ অবস্থা হয়েছে।
তিনি বলেন, সরকারের প্রতি আমাদের অনুরোধ, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে ইউনাইটেড, অ্যাপোলো বা যে কোনো বেসরকারি বিশেষায়িত হাসপাতালে নেয়া হোক। আগে চিকিৎসা তারপর বিচার। খালেদা জিয়া তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। তার চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে।
এর আগে, বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান তার চার সিনিয়র আইনজীবী। বিকেল ৩টা ৪০ মিনিটে তারা কারাগারে পৌঁছে সাক্ষাতের অনুমতি চান। সাক্ষাতে যাওয়া আইনজীবীরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আব্দুর রেজাক খান ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
এর আগে সকালে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার রাজনৈতিক নীল-নকশা বাস্তবায়নে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় কারাগারে আটকে রেখে হত্যার ষড়যন্ত্র করছে।