খুমেক হাসপাতালে আইসিইউতে নিয়ম বহি:র্ভূত ফেসবুক লাইভ

প্রকাশঃ ২০২০-১০-০৪ - ১৮:৫৭

স্টাফ রিপোর্টার : খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে আইসিইউতে মধ্যে ঢুকে ফেসবুকে লাইভ দেওয়ায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। আইসিইউতে সাধারণত মুমূর্ষ রোগী ভর্তি হয়ে থাকেন। সেখানে প্রবেশের ক্ষেত্রে কর্তৃপক্ষের অনুমতি নিতে হয় কিš‘ কোন ধরনের অনুমতি না নিয়ে জনৈক মো: আল মাসুম খান নামে ব্যক্তিটি। শুক্রবার তার ফেসবুকে এক জনরোগীর বিষয়ে ফেসবুকে লাইভ নিয়ে ওই হাসপাতালের চিকিৎসকরা বিব্রত বোধ করেছেন।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অ্যানসথেসিয়ান বিভাগ ও আইসিইউ ইউনিটের প্রধান ডা: শেখ ফরিদ আহমেদ শনিবার রাতে এ প্রতিবেদককে বলেন, আইসিইউতে সাধারণত মুর্মুষ রোগীদের ভর্তি করা হয়। যার কারণে কোন ব্যক্তি ই”ছা করলেই ভেতরে প্রবেশ করতে পারেন না। তিনি বলেন, আইসিইউ এর মধ্যে আল মামুন খান ফেসবুকে লাইভ দেওয়ার বিষয় আমি যখন জানতে পেরেছি, তখন তাকে ফোন দিলে সে ফোন রিসিভ করেননি। এছাড়া লাইভে ডাক্তারের বিরুদ্ধে যে অভিযোগ তুলেছেন তা সত্য নয়। আমার কোন ধরনের অনুমতি ছাড়া সে আইসিইউতে ডুকে লাইভ করেন।
খুলনা মেডিকেল কলেজের উপধ্যক্ষ ডা: মেহেদী নেওয়াজ বলেন, হাসপাতালের যে কোন বিভাগে সংবাদ, বা তথ্য পেতে হলে হাসপাতালের কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন হয়। তিনি বলেন, আমার চিকিৎসার পেশায় কখনো আইসিইউতে লাইভ করতে দেখেনি। বিষয়টি নিয়ে আমি হাসপাতালের পরিচালককে অবহিত করেছি।