খুলনায় ট্যাংকলরী শ্রমিকদের কর্মবিরতি

প্রকাশঃ ২০১৮-০৮-০৫ - ১২:২৩

খুলনা : খুলনায় সড়ক দুর্ঘটনায় প্রস্তাবিত আইন শিথিল করার দাবিতে তেল উত্তোলন ও বিপনন বন্ধ রেখেট্যাংকলরী শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন । খুলনা বিভাগীয় ট্যাংকলরী মালিক-শ্রমিকদের চারটি সংগঠন আজ রবিবার সকাল ৮টা থেকে ২৪ ঘন্টার কর্মবিরতি পালন করছে ।

সংগঠনগুলো হলো- বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন কার্যালয়ে বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন খুলনা বিভাগীয় কমিটি, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ও পদ্মা মেঘনা যমুনা শ্রমিক কল্যাণ সমিতি।

রবিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ কর্মবিরতি চলবে সোমবার সকাল ৮টা পর্যন্ত। কর্মবিরতির কারণে খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা তিনটি ডিপো থেকে জ্বালানী তেল উত্তোলন এবং ট্যাংকলরী চলাচল বন্ধ রয়েছে।

খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম বলেন, সড়কে চালকরা ইচ্ছাকৃত দুর্ঘটনা ঘটায় না। দুর্ঘটনার জন্য অধিকাংশ রাস্তাঘাটের বেহাল দশা ও ভাঙ্গাচোরা সড়ক দায়ী। পথচারীর অসতর্কতার জন্যও দুর্ঘটনা ঘটে। এর জন্য পথচারীসহ দেশের জনগনকে আরো সচেতন হতে হবে। প্রস্তাবিত আইন এখনই শিথিল করা সম্ভব। কালক্ষেপন করলে তেল সেক্টরে চরম অসন্তোষ সৃষ্টি হবে।

তিনি জানান, খালিশপুরস্থ ট্যাকংকলরী ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করছে মালিক সমিতির নেতারা। সামাবেশ থেকে আন্দোলন কর্মসুচি ঘোষনা করা হতে পারে।

উল্লেখ্য, শনিবারের যৌথসভায় প্রস্তাবিত আইনকে এক পেশে মন্তব্য করে মালিক সমিতির নেতারা ২৪ ঘণ্টার এ ধর্মঘটের ডাক দেন।