খুলনায় ডোপ টেস্টে ৪ মাদক সেবনকারি সনাক্ত: জেল-জরিমানা প্রদান

প্রকাশঃ ২০১৯-১০-০১ - ১৯:২৩

নিজস্ব প্রতিবেদক : নগরীতে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে ফেনসিডিল ও গাজা সেবনের অপরাধে ৪ জনকে আটক করেছেন। খুলনায় এই প্রথম মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযানে এই প্রথম আটককৃতদের ডোপ টেস্টের মাধ্যমে গাজা ও ফেনসিডিল শরীরের উপস্থিতি সনাক্তকরণ করা হয়। আটককৃতরা হচ্ছে মৃত মোজাম্মেল হকের পুত্র এনামুল হক হীরা (৪২), মৃত শাহ মাহমুদ আশফাকের পুত্র ওম্মিদ উল ইসলাম (৪০), মৃত মহিউদ্দিন আহম্মেদ এর পুত্র আফতাফ উদ্দিন আহমেদ (৪২) এবং লুৎফর রহমানের পুত্র মোঃ হাবিবুর রহমান (২৭)। এ সময়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটক ৪ জনের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা এবং ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান অনাদায়ে আরো এক মাসে কারাদ- প্রদান করা হয়। জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার মোঃ ইমরান খান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
গতকাল সোমবার বিকেলে মাদকবিরোধী টাস্কফোর্সের একটি টিম নগরীর ৭১নং বাইতি পাড়ায় বাসায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সূত্র মতে, জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার মোঃ ইমরান খানের নেতৃত্বে মাদকবিরোধী টাস্কফোর্স একটি টিম নগরীর ৭১নং বাইতি পাড়া বাসায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় খুলনা বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আবুল হোসেন, উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান, সহকারি পরিচালক শিরীন আক্তার, মিজানুর রহমান, মোঃ হাশেম, মোঃ বাহউদ্দিন, মোঃ শরিয়াত উল্লাহ, মোঃ ইখতেখার, মোঃ সিরাজুল মোস্তফাম, মোঃ নজরুল ইসলাম, মোঃ বুলু শেখ এবং ‘ক’ ও ‘খ’ সার্কেলের স্টাফ ও এপিবিএন এর উপ-পরিদর্শক মোঃ জাকির হোসেন উপস্থিত ছিলেন। অভিযানের সময় ওই বাড়িতে উল্লিখিত ৪ জন ফেনসিডিল ও গাজা সেবন করছিলো।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান বলেন, মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযানের সময় ডোপ টেস্টের মাধ্যমে গাজা ও ফেনসিডিল শরীরের মধ্যে পাওয়া যায়। এ সময় তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উল্লিখিত সাজা প্রদান করা হয়।