খুলনায় তিন কার্যদিবসে মাদক মামলার রায়

প্রকাশঃ ২০২১-০১-২৮ - ২২:৫৬

দেশ প্রতিনিধি: মাত্র তিন কার্যদিবসে মাদক মামলার রায় ঘোষণা করেছে খুলনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে।
বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ রায় ঘোষণা করেন খুলনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মো. সাইফুজ্জামান। মাদক মামলায় মনিরুল ইসলাম নামে এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় মনিরুল আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত মনিরুলের বাড়ি মহানগরীর খালিশপুর এলাকায়। ২০২০ সালের ২২ মে মাসে তাকে রূপসা উপজেলার রহিমনগর এলাকা থেকে ৪০০ পিস ইয়াবাসহ আটক করে রূপসা থানা পুলিশ। ওই সময় তিনি ২০১৭ সালের এক মাদক মামলায় জামিনে ছিলেন। ওই মাদক মামলায় বর্তমানে নয় বছরের সাজাপ্রাপ্ত আসামি।
আদালত সূত্রে জানা গেছে, মনিরুল ইসলামকে রূপসা থানার উপ-পরিদর্শক (এসআই) ইন্দ্রজীৎ মল্লিক ৪০০ পিস ইয়াবাসহ হাতেনাতে আটক করেন। ওই মামলা তদন্ত করে মনিরুলকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন উপ-পরিদর্শক মো. হাসানুজ্জামান (এসআই)। নভেম্বর মাসে মামলাটি বিচারের জন্য আদালতে তোলা হয়। পরে দেড় মাসেরও কম সময়ের মধ্যে মাত্র তিন কার্যদিবসে স্বাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়।

এর আগে ২০২০ সালের ২৭ অক্টোবর খুলনায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মাত্র তিন কার্যদিবসে মাদক মামলার রায় ঘোষণা করা হয়েছিল। বিচারক ড. মোহাম্মদ আতিকুস সামাদ আসামি মো. সম্রাটকে (২৬) গাঁজা ও ইয়াবা রাখার অপরাধে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেছিলেন। এসময় তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।