গরুর সাথে এ কেমন শত্রুতা!

প্রকাশঃ ২০১৯-০৩-১২ - ১৮:২৩

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের কচুয়ায় দূর্বৃত্তদের দেয়া আগুনে একটি গোয়াল ঘর, খড়ের গাদা ও কাঠ রাখার ঘর পুড়ে গেছে। এতে অগ্নিদগ্ধ হয়ে ঐ গোয়াল ঘরের দুটি গরুর মৃত্যু হয় এবং আরো ৩টি গরুর শরিরের বিভিন্ন স্থান পুড়ে যায়। সোমবার দিবাগত রাতে উপজেলার মঘিয়া ইউনিয়নের চরসোনাকুড় গ্রামের আব্দুল জলিল শিকদারের গোয়াল ঘরে এ অগ্নিসংযোগ করে দুবৃত্তরা।
আব্দুস জলিলের ছেলে তরিকুল শিকদার বলেন, প্রতিদিনের মত রাতে পরিবারের সবাই ঘুমিয়ে পড়েন। গভীর রাতে গরুর ডাকাডাকিতে তারা জেড়ে উঠে, গোয়াল ঘর ও খরের গাদায় আগুন দেখতে পান। পরে তাদের ডাক চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে অনেক চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন। এতক্ষনে দুইটি গরু আগুনে পুড়ে গোয়ালের ভিতর মারা যায় এবং তিনটি গরুর শরিরের বিভিন্ন অংশ পুড়ে যায়। কেউ শত্রুতার বশত আগুন লাগিয়েছে বলে দাবি করেছেন মসুদ শিকদার।
কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে প্রকৃত দোষীদের খুজে বের করতে পুলিশ অভিযান শুরু করেছে। এ ঘটনায় তরিকুল শিকদার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের নামে একটি মামলা দায়ের করেছেন।