চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে জাহাজে আগুন

প্রকাশঃ ২০২০-১১-১০ - ০২:৪৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে ‌‘এমভি গ্যাগসন জোহর’ নামের একটি জাহাজে রান্না করার সময় গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে পতেঙ্গা সী-বিচ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বন্দর সূত্রে জানা যায়, আইনি জটিলতায় ‘এমভি গ্যাগসন জোহর’ নামের জাহাজটি আট বছর ধরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) অধীনে আটক রয়েছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় চট্টগ্রাম বন্দরের জাহাজ আগুন নিয়ন্ত্রণকারী জাহাজ কান্ডারী-১০ ও কান্ডারী -১২ চট্টগ্রাম বন্দর ফায়ার সার্ভিসের সহায়তায় দুপুর একটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে জাহাজটির তিনটি রুম পুড়ে যায়। তবে কেউ হতাহত হয়নি এবং জাহাজটির তিনটি রুমের ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনো পর্যন্ত জানা যায়নি।

চট্টগ্রাম বন্দরে কর্মরত গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে জানা যায়, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইনি জটিলতার কারণে জাহাজটি ২০১২ সাল থেকে চট্টগ্রাম বন্দরে আটক রয়েছে। বর্তমানে জাহাজটি অব্যবহারযোগ্য।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, ‘পতেঙ্গায় একটি আটক জাহাজে আগুন লাগে। ওটার কেবিনে রান্না করার সময় এ আগুনের সূত্রপাত ঘটে। এতে কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। আমাদের ফায়ার ফাইটিং কান্ডারী জাহাজ ১০ ও ১২ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।