চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরোয়ার অপহরণের ঘটনায় মামলা দায়ের

প্রকাশঃ ২০২০-১১-০৫ - ১৯:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরোয়ারকে অপহরণের ঘটনায় থানায় মামলা হয়েছে। বুধবার (৪ নভেম্বর) বিকেল ৪টার দিকে মামলাটি দায়ের করা হয়। অপহরণের শিকার সাংবাদিক গোলাম সারোয়ার নিজেই বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলাটি করেছেন।

মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ছয়জনকে। এর মধ্যে ২৭ ও ২৮ বছর বয়সী দুজনের কথা উল্লেখ করেছেন তিনি। যাদের একজন মোটরসাইকেল চালক ও অপরজন মোটরসাইকেলের পেছনে ছিলেন।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, নিউজ করার কারণে তাকে অপহরণ করে নিয়ে গিয়ে মারধর করেন এবং ৫০ হাজার টাকা মুক্তিপণও দাবি করেন। এর আগে, দুপুর দুইটায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে গোলাম সরোয়ার সংবাদ সম্মেলন করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কারা আমাকে অপহরণ করেছে তা বলতে পারছি না, তবে অপহরণের আগে আমি পাঁচ-সাতটা নিউজ করেছি। ঘটনার কয়েক দিন আগে একটা অপরিচিত নম্বর থেকে ফোন করে বলে, ওয়া নিউজগান গরি ভালা ন গরো।

অপরিচিত নম্বরের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, আমার মোবাইলের কল লিস্ট সঠিকভাবে চেক করে ও তদন্তের দাবি জানাচ্ছি প্রশাসনকে। আমি এর সুষ্ঠু বিচার চাই। অপহরণকারীরা আমাকে ভীষণ মারধর করে কাপড় মুড়িয়ে দিয়ে, তাদের মধ্যকার ফোনে কথা-বার্তায় বলে আমি নাকি ‘ত্যানাফাটা’ সাংবাদিক, আমাকে মেরে ফেলে লাভ নাই শুধু যেন মারধর করে।

সাংবাদিক গোলাম সরোয়ারের মামলায় সর্বাত্মক সমর্থন ও সহযোগিতা করছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন’র (সিউজে) নেতারা।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন গণমাধ্যমকে বলেন, সাংবাদিক গোলাম সরোয়ার অপহরণের ঘটনায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে, যেটির ভিত্তিতে এখন তদন্ত চলছে। তদন্ত করে দেখা হচ্ছে, কে বা কারা বা কিভাবে কি হয়েছিল তার সবকিছুই। বেশ কিছু আলামত পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। তদন্তের আরও বেশি অগ্রগতির জন্য অপহরণ থেকে মুক্তি পাওয়া সাংবাদিক গোলাম সরোয়ারের লিখিত অভিযোগ পেয়েছি। সেটি পাওয়ার পর তদন্তকাজ অনেক বেশি সহজ হয়ে গেছে।

এ বিষয়ে সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রতন কান্তি দেবাশিষ গণমাধ্যমকে বলেন, গোলাম সরোয়ারকে উদ্ধারের বিষয়ে কোতোয়ালি থানায় একটি মামলা রুজু করা হয়েছে। এবং অজ্ঞাত ৬ জনকে আসামী করা হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন সাংবাদিক গোলাম সরোয়ার। এরপর গত ১ নভেম্বর রাত ৮টায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মহাসড়কের পাশে অজ্ঞান অবস্থায় পরে থাকা নিখোঁজ সাংবাদিক গোলাম সরোয়ারকে উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়।