চট্টগ্রামে মাদকসহ আটক ১২ : সাজা প্রদান

প্রকাশঃ ২০২০-০৯-১৪ - ১৮:২২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদক বিরোধী পৃথক অভিযানে চালিয়ে মাদক বিক্রেতা ও সেবনকারিসহ মোট ১২ জনকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে ইয়াবা বিক্রেতা মোঃ আশ্রাফ আলী (৩৮) ও গাজা বিক্রেতা আব্দুর রশিদ (৩০)। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৯শ পিস ইয়াবা ও ২০০ গ্রাম গাজা উদ্ধার করা হয়।
এছাড়া ১০ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারিকে আটক করেন। তাদেরকে ভ্রম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদ- প্রদান করা হয়। সোমবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। ভ্রম্যমান আদালত পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর।
চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সূত্র মতে, ১৪ সেপ্টেম্বর চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মেট্রো উপ অঞ্চলের উপ পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে কোতোয়ালি সার্কেল পরিদর্শক মোঃ মোজাম্মেল হক এর নেতৃত্বে গোপন সংবাদে ভিত্তিতে কোতোয়ালি থানাধীন ৭৩ স্টেশন রোডস্থ এলাকায় অভিযান চালিয়ে নুরুল ইসলামের পুত্র মোঃ আশ্রাফ আলীর কাছ থেকে ১ হাজার ৯শ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। কোতোয়ালি সার্কেল পরিদর্শক মোঃ মোজাম্মেল হক বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী কোতোয়ালি থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন । এছাড়া ডবলমুরিং সার্কেল উপ পরিদর্শক মোঃ আব্দুল মতিন জাম্বুরী পার্কের সামনে অভিযান চালিয়ে আবুল কালামের পুত্র আব্দুর রশিদ গাঁজা ব্যবসায়ীকে ২০০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার করে ডবলমুরিং থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।
অপর দিকে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর এর নেতৃত্বে ও চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে সকল সার্কেল পরিদর্শকের সমন্বয়ে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে গ্রেফতার করেন। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ধৃত আসামীদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থ দন্ড প্রদান করেন।