ঝালকাঠিতে কলেজছাত্রীকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার

প্রকাশঃ ২০১৭-১২-০৫ - ১৫:০২

মো:নজরুল ইসলাম, ঝালকাঠি : ঝালকাঠিতে কলেজছাত্রীকে শ্বাসরোধে হত্যার পর বিষ পানের নাটক সাজানোর অভিযোগ উঠেছে। নিহত সুমাইয়া ফরাজী শহরের কাঠপট্টি এলাকার আসলাম ফরাজীর মেয়ে। সে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী।
রোববার বিকেলে ঝালকাঠি শহরের কাঠপট্টি এলাকার একটি মুড়ির মিলের এক কক্ষে এ ঘটনা ঘটে। পুলিশ গৃহবধূর মরদেহ উদ্ধার করে সোমবার ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় নিহতের স্বামী হিমু আকনকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, প্রায় তিন বছর আগে দুই পরিবারের অমতে একই এলাকার মিল্টন আকনের ছেলে হিমু আকন এবং আসলাম ফরাজীর মেয়ে সুমাইয়া ফরাজী বিয়ে করেন। কিন্তু বিয়ের পর থেকে ছেলে পরিবার এ সম্পর্ক মেনে নেয় নি। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ লেগে থাকত। এদিকে নিহত সুমাইয়াকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে অভিযোগ করে নিহতের বাবা আসলাম ফরাজী মেয়ের স্বামী হিমুসহ তার পরিবারের ৪ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।
মামলায় অভিযোগ করা হয়েছে, রোববার হিমু নিজেদের মুড়ির মিলে সুমাইয়াকে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে আত্মহত্যার নাটক সাজায়। এ সময় হিমু নিজে বিষ পানের নাটক করে তার আত্মীয়দের মোবাইলে ফোন করে বিষয়টি জানায়। আত্মীয়রা দম্পতিকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সুমাইয়াকে মৃত ঘোষণা করেন। হিমুকে পাঠানো হয় বরিশাল হাসপাতালে। পুলিশ রাতে বরিশাল হাসপাতাল থেকে হিমুকে সুস্থ অবস্থায় গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
ঝালকাঠি সদর সদর হাসপাতালের মেডিকেল অফিসার শিউলি পারভিন জানিয়েছে, সুমাইয়াকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তবে তার মৃত্যুর কারণ বোঝা যায়নি। অপর দিকে হিমুর মুখে বিষাক্ত পদার্থ পাওয়া গেছে।
ঝালকাঠি সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সরোয়ার হোসেন জানায়, মামলায় নিহতের স্বামীকে গ্রেফতার করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারে অভিযান চলছে।