ঝালকাঠিতে র‌্যাবের বিরুদ্ধে রিভিশন আবেদন মঞ্জুর

প্রকাশঃ ২০১৮-০৪-০১ - ১৬:১৮

মো:নজরুল ইসলাম, ঝালকাঠি: ঝালকাঠিতে কলেজছাত্র লিমন হোসেনকে হত্যা চেষ্টার অভিযোগে র‌্যাবের বিরুদ্ধে দায়ের করা মামলার রিভিশন আবেদন মঞ্জুর করেছে ঝালকাঠি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।
রোববার ৪২ তম শুনানী শেষে এ আবেদন মঞ্জুর করেন বিচারক এসকেএম তোফায়েল হাসান। ২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার কলেজছাত্র লিমন হোসেন র‌্যাবের গুলিতে একটি পা হারিয়ে পঙ্গত্ব বরণ করে। এ ঘটনায় লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে বরিশাল র‌্যাব-৮ এর ৬ সদস্যের বিরুদ্ধে ছেলে লিমনকে গুলি করে হত্যা চেষ্টার অভিযোগে ওই বছরের ১০ এপ্রিল ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। কিন্তু পুলিশ ওই মামলায় র‌্যাব সদস্যদের নির্দোষ উল্লেখ করে আদালতে চুরান্ত প্রতিবেদন দাখিল করলে মামলাটি খারিজ করে দেয় আদালত। ওই খারিজ আদেশের বিরুদ্ধে ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি পুর্ন:বিচেনার জন্য রিভিশন আবেদন করেন লিমনের মা। অবশেষে দীর্ঘ ৪২তম শুনানী শেষে আদালত র‌্যাবের বিরুদ্ধে দায়ের করা মামলাটির রিভিশন আবেদন মঞ্জুর করেন। আবেদন মঞ্জুর করায় লিমনের আইনজীবীরা সন্তোষ প্রকাশ করেন বলে লিমনের মা বাদী হেনোয়ারা বেগমের আইনজীবী আককাস সিকদার জানান।
প্রসঙ্গত, এক অভিযানে লিমন গুলিবিদ্ধ হওয়ার পর তাকে সন্ত্রাসী আখ্যা দিয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে লিমনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছিলো র‌্যাব। লিমনের বিরুদ্ধে মামলা দায়ের ঘটনায় গণমাধ্যমসহ সারা দেশে সমালোচনার ঝড় উঠলে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে ২০১৩ সালে ঝালকাঠি আদালত র‌্যাবের করা মামলা থেকে লিমনকে অব্যহতি দেয়।