ঝালকাঠির রাজাপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ

প্রকাশঃ ২০১৭-০৬-০৩ - ১৪:১২

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে জেলা পরিষদ সদস্য ও মহিলা লীগ নেত্রী নাসরীন সুলতানা মুন্নির বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় সম্পত্তিতে জোর পূর্বক পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

রাজপুর উপজেলার টিএন্ডটি অফিসের পিছনের ওই জমিতে আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে কাজ শুরু করার অভিযোগ করেছেন ওই জমির আরেক অংশিদার নজরুল ইসলাম চাঁন।

শিক্ষকের অভিযোগ সূত্রে জানাগেছে, পশ্চিম রাজাপুর ইসলামিয়া সারকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম চাঁন পৈতৃক ও ক্রয় সূত্রে কোর্টের ডিক্রী মূলে মালিকানায় টিএন্ডটি অফিসের পিছনের ৪৯৪৬ দাগের ৩৫ শতাংশ জমি দীর্ঘ দিন যাাবত ভোগ দখল করে আসছেন। পরবর্তীতে একই এলাকার নাসরীন সুলতানা মুন্নিও ওই দাগের অন্য একটি অংশের কিছু জমি ক্রয় করেন। এরপর সিমানা নির্ধারণ নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধের সৃস্টি হলে উভয় পক্ষ আলাদা আলাদা সময়ে কোর্টে দেওয়ানী মামলা দায়ের করেন। আদালত উভয় পক্ষকে শুনানী না হওয়া পর্যন্ত ওই জমিতে স্থিতিঅবস্থা বজায় রাখার আদেশ প্রদান করেন।
বর্তমানে মুন্নি ওই জমিতে আদালতের নির্দেশ অমান্য করে জোর পূবর্ক পাকা দালান নির্মাণ কাজ শুরু করলে শিক্ষক নজরুল ইসলাম কোর্টে বন্টনের মামলা দায়ের করেন। আদালত গত ২৮ মে কেন স্থিতিবস্থা জারী করা হবেনা মর্মে একটি নোটিশ জারী করে ১০ দিনের মধ্যে মুন্নিকে এর জবাব দিতে বলেন। নোটিশ প্রাপ্তির পরও আদালতের নির্দেশকে অমান্য করে আরো বেশি শ্রমিক দিয়ে দ্রুত নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন মুন্নি।

এ ব্যাপারে নাসরীন সুলতানা মুন্নি বলেন, আদালতের নোটিশে কাজ বন্ধের কোনো আদেশ এখোনো দেওয়া হয়নি। এছাড়া যে জমিতে নির্মাণ কাজ চলছে তা আমার অংশের মধ্যে রয়েছে এ নিয়ে অভিযোগকারীর দাবী অযৌক্তিক।