ঝালকাঠি সাবেক চেয়ারম্যানসহ ৪ জনকে জেলহাজতে প্রেরণ

প্রকাশঃ ২০১৮-০৩-০৫ - ২০:৪৫

মো:নজরুল ইসলাম,ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক নথুল্লাহবাদ ইউপি সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গির হোসেন সরদার সহ ৪জনকে জেলা হাজতে প্রেরন করেছে আদালত। সোমবার জোরপূর্বক অর্থ ছিনিয়ে নেয়া ও ষ্টাম্পে স্বাক্ষর আদায়ের মামলার এজাহার ও চার্জশীটভূক্ত আসামী হিসাবে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমার্পন করলে তাদের জেল হাজতে পাঠান হয় মামলার বাদীর আইনজীবী এড.ফয়সাল খান নিচ্ছিত করেন। একই এলাকার মোঃ বেল্লাল লস্কর বাদী হয়ে গত ৯ মে ২২০১৭ইং তারিখ ঝালকাঠির তৎকালীন সদর সাবরেজিষ্টার, আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গির হোসেন সরদার, পিয়ন এনায়েত, স্থানীয় কাওসার ও মারুফ সহ ৫ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিল। তবে এ মামলার প্রধান আসামী তৎকালীন সাবরেজিষ্টার নিজেকে রক্ষার জন্য রাজনৈতিক প্রভাবশালী মহলে তদবীর চালিয়ে ও তদন্ত কর্মকর্তাকে ম্যানেজ করায় চার্জশীট থেকে তার নাম কাটাতে সক্ষম হয়েছে বলে অভিযোগ রয়েছে।

মামলার বিবরনে উল্লেখ করা হয়েছে, গত ৯ মে ২০১৭ইং তারিখ নথুল্লাহবাদ ইউনিয়নের মোঃ বেল্লাল লস্করকে জোরপূর্বক আটক করে মারধর ও হুমকি দিয়ে সাথে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয় এবং তার ইচ্ছার বিরুদ্ধে সাবরেজিষ্টার অফিসে নিয়ে রেভিনিউ ষ্টাম্পে সই-স্বাক্ষর রেখে তাড়িয়ে দেয়। এ ঘটনায় বেল্লাল লস্কর বাদী হয়ে তৎকালীন সদর সাবরেজিষ্টার, আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গির হোসেন সরদার, পিয়ন এনায়েত, স্থানীয় কাওসার ও মারুফ সহ ৫জনকে আসামী করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগ করলে বিচারক ঝালকাঠি থানার ওসিকে তা এজাহার হিসাবে রেকর্ড করার নির্দেশ দেন।

ঝালকাঠি থানার ওসি মামলা রেকর্ড করে তদন্তের জন্য এসআই সরোয়ার হোসেনকে দায়িত্ব দিলে গত ১০ জানুয়ারী ২০১৮ তারিখ প্রধান আসামী তৎকালীন সাবরেজিষ্টারকে মামলা থেকে অব্যহতি দিয়ে অপর আসামী সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গির হোসেন সরদার, পিয়ন এনায়েত, স্থানীয় কাওসার ও মারুফ সহ ৪জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। ০৫ মার্চ সোমবার উক্ত মামলার আসামীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন জানালে বিচারক কবির আহম্মেদ তাদের জেলহাজতে প্রেরন করেন।