ঝিকরগাছায় ৮টি রকেট লাঞ্চার উদ্ধার

প্রকাশঃ ২০১৮-০৩-২৩ - ১৯:৫৬

যশোর: ঝিকরগাছার কৃষ্ণনগর মাঠপাড়ার কৃষক আজিজুর রহমানের জমি থেকে পরিত্যক্ত অবস্থায় ৮টি রকেট লাঞ্চার উদ্ধার করা হয়েছে। পুুলিশ বৃহস্পতিবার এ রকেট লাঞ্চার উদ্ধার করে।
স্থানীয় কৃষকরা জানান, বৃহস্পতিবার সকালে আজিজুর রহমানের জমিতে মাটি কাটতে গেলে তারা মাটির মধ্যে থেকে ৮টি রকেট লাঞ্চার উদ্ধার করে। বিষয়টি পুলিশ জানানো হয়। এসময় ঝিকরগাছা উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুল ইসলাম, যশোরের সার্কেল এসপি নাসের উদ্দীন, র‌্যাব ৬ যশোর ক্যাম্পের সিনিয়র ডিএডি আব্দুর রাজ্জাক, ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মাসুদ করিমসসহ প্রশাসনের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে রকেট লাঞ্চারগুলো থানায় নিয়ে যায়।
ওসি আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, ধারণা করা হচ্ছে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময়ে রকেট লাঞ্চারগুলো মাটিচাপা দিয়ে রাখা হয়েছে। তবে সেনাবাহিনীর বিশেষজ্ঞরা তদন্ত না করা পর্যন্ত নিশ্চিত হওয়া যাচ্ছে না। সেনাবাহিনী কিংবা সরকারের নির্দেশনা মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
প্রসঙ্গত. ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি যশোর সদরের কামালপুর গ্রামের মাঠ থেকে একটি রকেট লাঞ্চার, একটি গ্রেনেড ও ২৭৯ রাউন্ড গুলি করা হয়।