ঝিনাইদহের অপহৃত ব্যবসায়ীকে যশোরে উদ্ধার : আটক ৭

প্রকাশঃ ২০২০-০১-০৬ - ১৬:২৯

যশোর : ঝিনাইদহের অপহৃত এক ব্যবসায়ীকে যশোর শহর থেকে উদ্ধার করা হয়েছে। এসময় সাত অপহরণকারীকে আটক করেছে যশোর গোয়েন্দা পুলিশ। অপহৃত ব্যবসায়ীর ভাই রাশিদুল ইসলাম অভিযোগ দিলে তাদেরকে আটক এবং অপহৃতকে উদ্ধার করে।
যশোর শহরের মাইকপট্টি এলাকা থেকে রবিবার রাতে যশোর গোয়েন্দা পুলিশ অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করে। যশোর গোয়েন্দা পুলিশ সোমবার দুপুরে প্রেসব্রিফিং এ তথ্য জানান।
আটককৃতরা হলেন, যশোর শহরের জেল রোড এলাকার জাহিদুল ইসলাম, ফতেপুরের নয়ন, শেখহাটি বাবলাতলা এলাকার রাব্বি হোসেন, সার্কিট হাউসপাড়ার গোলাম রসুল ,মুরুলী এলাকার শওকাত হোসেন, ষষ্ঠীতলার মানিক ম-ল ও পাবনা জেলার ঈশ্বরদী থানার নূর ইসলাম।
সোমবার দুপুরে
যশোর গোয়েন্দা পুলিশের এসআই মফিজুল ইসলাম জানান, মোবাইল ফোনের মাদারবোর্ড ও সার্কিট বিক্রির কথা বলে ঝিনাইদহ জেলার কোটচাদপুরের ব্যবসায়ী কহিদুল ইসলামকে ডেকে এনে যশোর শহরের মাইকপট্টি এলাকার একটি বাড়িতে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। দুই দফায় তার কাছ থেকে ৯৯ হাজার ৬০০ টাকাও তারা হাতিয়ে নেয়। এরপর তারা আরও টাকা দাবি করতে থাকে। বিষয়টি কহিদুল ইসলামের ভাই যশোর পুলিশকে জানালে যশোর গোয়েন্দা পুলিশের একটি দল রবিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে কহিদুল ইসলামকে উদ্ধার করে। এসময় ঘটনাস্থল থেকে দুইজন এবং তাদের স্বীকারোক্তি অনুযায়ী পরে আরো ৫ অপহরণকারীকে আটক করা হয়।
যশোর গোয়েন্দা পুলিশের এসআই মফিজুল ইসলাম আরো জানান, যে বাসা থেকে অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করা হয় সে বাসাটির মালিক যশোর পৌরসভার কাউন্সিলর হাজী আলমগীর হোসেন। অভিযানের সময় অপহরণকারীদের কাছ থেকে সাড়ে ১৮ হাজার টাকা, ৩টি নন জুডিশিয়াল স্ট্যাম্প, একটি ব্যাংকের চেক, ইয়াবা সেবনের সরঞ্জামসহ বিভিন্ন ব্রান্ডের পুরাতন ও নষ্ট মোবাইল ফোনের মাদারবোর্ড ও সার্কিট উদ্ধার করা হয়।
যশোর গোয়েন্দা পুলিশের ওসি মারুফ আহমদ অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার ও ৭ অপহরণকারীকে আটক করার কথা নিশ্চিত করেছেন।