ঝিনাইদহে পুলিশের ব্যতীক্রমী কুইক রেসপন্স টিম

প্রকাশঃ ২০২০-০৪-০৫ - ১৭:৪০
ঝিনাইদহ : নিজস্ব গোয়েন্দা সংস্থার মাধ্যমে খোঁজ-খবর নিয়ে বিভিন্ন গ্রামে রাতের পর রাত বাড়িতে বাড়িতে গিয়ে অসহায় ছিন্নমুল, খেটে খাওয়া মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

জেলার কাজ-কর্ম, বাজার-ঘাট বন্ধ থাকায় অনেকটা নিরুপায় হয়ে পড়া শ্রমজীবি-ছিন্নমুল মানুষগুলো এসব খাদ্য সামগ্রী পেয়ে স্বস্তি প্রকাশ করছে।

গঠন করা হয়েছে ব্যতিক্রমী কুইক রেসপন্স টিম, শহরের মােড়ে মোড়ে বসানো হয়েছে চেক পোষ্ট জনগনের ভিড় আর সামাজিক দুরত্ব বজায় রাখতে ঝিনাইদহ জেলা পুলিশের পক্ষ থেকে রাতে চলছে এই উদ্যোগ।

রাতে ঝিনাইদহ জেলার সদর-উপজেলার গ্রামাঞ্চল সহ বিভিন্ন এলাকায় প্রতিদিনই দেয়া খাদ্য সামগ্রী। জেলা পুলিশের পক্ষ থেকে দেয়া এসব খাদ্যসামগ্রীর মধ্যে চাল-ডাল সহ রয়েছে নিত্য প্রয়োজনীয় ৭টি আইটেম।

এরই সাথে গঠন করা হয়েছে ব্যতিক্রমী কুইক রেসপন্স টিম। ফোন করলেই তারা ছুটে যাচ্ছে সে এলাকায়। শহরের মােড়ে মোড়ে বসানো হয়েছে চেক পোষ্ট, বিতরন করা হচ্ছে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার। অন্যদিকে জনগনের ভিড় আর সামাজিক দুরত্ব বজায় রাখতে ঝিনাইদহ জেলা পুলিশের পক্ষ থেকে রাতের পর রাতে চলছে এই উদ্যোগ।

যারা খাদ্য সহায়তা পয়েছেন তারা জানান, বাইরে কাজ করতে যেতে পারছি না, খুবই কষ্ট হচ্ছে। এই খাবার পেয়ে আমাদের অনেক ভালো হচ্ছে।

ঝিনাইদহের পুলিশ সুপার মো: হাসানুজ্জামান জানান  জানান, করোনার এই সময়ে খেটে খাওয়া মানুষের যাতে কোন ধরনের খাবার কষ্ট না হয় সে জন্য প্রত্যন্ত এলাকায় বাড়ি বাড়ি গিয়ে অসহায়, নিন্ম আয়ের মানুষদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।