ট্রাম্পকে দেয়া প্রিয়া সাহার তথ্য অসত্য

প্রকাশঃ ২০১৯-০৭-২০ - ১৫:৩২

ঢাকা অফিস : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রিয়া সাহা অসত্য তথ্য দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘এটি একটি নিন্দনীয় অপরাধই শুধু নয়, এ ধরনের উস্কানিমূলক বক্তব্য দেশের অভ্যন্তরে লুকায়িত মতলববাজ সাম্প্রদায়িক গোষ্ঠীকে আরও শক্তিশালী হতে সহায়তা করবে।’

তিনি আরও বলেন, দেশের বিরুদ্ধে অসত্য, দেশদ্রোহীমূলক বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে। প্রিয়া সাহা আওয়ামী লীগ ও এর কোনো সহযোগী সংগঠনের সঙ্গে কোনোভাবে সস্পৃক্ত না। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে, প্রস্তুতি চলছে। আমি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অনেকের সঙ্গে কথা বলেছি তারা প্রতিবাদ জানিয়েছেন। তারা প্রিয়ার কথার সঙ্গে কেউ একমত নন।

এদিকে, প্রিয়া সাহার অভিযোগকে বানোয়াট-ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া। একে দেশের উন্নয়নকে ব্যহত করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলছেন তিনি।

শনিবার, সহিংস উগ্রবাদ দমনে রাজনৈতিক সদিচ্ছা নিয়ে ডিবেট ফর ডেমোক্রেসির বিতর্ক প্রতিযোগিতায় একথা বলেন তিনি। এ সময় তাকে আইনের আওতায় আনার কথাও জানান ডিএমপি কমিশনার।

এছাড়া ব্যক্তি স্বার্থ হাসিলের জন্যই প্রিয়া সাহা দেশবিরোধী মন্তব্য করেছেন বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। শনিবার সকালে, পিরোজপুরের নাজিরপুরের নিজ বাস ভবনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এমন মন্তব্যের মধ্য দিয়ে প্রিয়া সাহা সারাবিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করেছেন। তার এ মিথ্যাচার নিয়ে চরম বিব্রতকর অবস্থায় পিরোজপুরের হিন্দু সম্প্রদায় ও নেতৃবৃন্দ। এমনকি প্রিয়া সাহার গ্রামের বাড়িতেও হিন্দুদের উপর নির্যাতনের কোন ঘটনা ঘটে নাই। এখানে মুসলমান ও হিন্দু সম্প্রদায়ের লোকজন সম্প্রীতির মধ্য দিয়েই নাজিরপুরে শান্তিতে বসবাস করছেন।