ঠাকুরগাঁওয়ে আদিবাসীদের মাঝে বস্ত্র বিতরণ

প্রকাশঃ ২০১৭-১০-২১ - ১৩:৫২

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর ভানোর ইউনিয়নের ঐতিহ্যবাহি শতবর্ষী বিশ্রামপুর পাঁচপাহাড় কালীপূজা উপলে স্থানীয় আদিবাসি সম্প্রদায়ের নারী-পুরুষদের মাঝে শাড়ী ও লুঙ্গি প্রদান করা হয়েছে।শুক্রবার(২০ অক্টোবর) রাতে ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ্ব মো: দবিরুল ইসলামের বড় ছেলে ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম সুজন হতদরিদ্র আদিবাসিদের হাতে শাড়ী ও লুঙ্গিগুলো তুলে দেন।
প্রতিবছরের ন্যায় এবছরও বিশ্রামপুর ঘোষপাড়া কালিমন্দিরের উদ্যোগে আয়োজিত মেলায় বৃষ্টি উপো করে হিন্দু সম্প্রদায়ের মধ্যে উৎসব মুখর পরিবেশ ল্য করা যায়। মেলায় হরেক রকেমর গ্রামীন ঐতিহ্য মাটির তৈরি হাড়ি-পাতিলের দোকান, বিভিন্ন রকমের খাবারের দোকান ও গ্রামীণ খেলাধুলার বিভিন্ন রকমের পসরা বসে।মন্দির কমিটির আয়োজনে শতবর্ষী কালীমেলায় আদিবাসী সম্প্রদায়ের মাঝে শাড়ী ও লুঙ্গি বিতরণ উপলে এক সংপ্তি আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় কালিমন্দিরের সভাপতি ও লাহিড়ী ডিগ্রী কলেজের প্রভাষক সুজন ঘোষের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এমপি পুত্র প্রভাষক মাজহারুল ইসলাম সুজন। বক্তব্যে সুজন বলেন বালিয়াডাঙ্গীতে কোনরকম বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপুর্ণ পরিবেশে দুর্গা পুজা সম্পন্ন হয়েছে,কালী পুজাও সম্পন্ন হলো।আমার বাবা এবং আমি সব সময় আপনাদের পাশে আছি আজীবন পাশে থাকবো।
নিজের শারীরিক অসুস্থতা থাকা সত্বেও পাঁচপাহাড় কালীমেলায় উপস্থিত হয়ে আদিবাসিদের শাড়ী ও লুঙ্গি প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করে আদিবাসি নারী-পুরুষেরা।এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।