‘ডিম বালক’কে বিয়ে করতে রাস্তায় নেমেছেন তরুণীরা (ভিডিও)

প্রকাশঃ ২০১৯-০৩-২১ - ১৯:৪১

আন্তর্জাতিক ডেস্ক : মুসলিমবিদ্বেষী অস্ট্রেলিয় সিনেটরের মাথায় ডিম ভেঙে রাতারাতি বিশ্বখ্যাত হয়ে যাওয়া বালক উইল কনোলিকে বিয়ের জন্য এখন অস্থির তরুণীরা। অস্ট্রেলিয় সিনেটর ফ্রেজারের মাথায় ডিম ভাঙার পর তিনি এখন বিশ্বজুড়ে ‘ডিম বালক’ নামে পরিচিত।

নতুন করে খবরের শিরোনাম হয়েছেন তিনি। তাকে বিয়ের করতে প্ল্যাকার্ড হাতে রাজপথে নেমেছেন দেশটির তরুণীরা। ‘আমি ডিম বালককে বিয়ে করতে চাই’-প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকেন তারা। এ সময় অস্ট্রেলিয় সিনেটর ফ্র্যাজার অ্যানিংয়কে পদচ্যুত করার স্লোগান দিতে থাকেন হাজারো আন্দোলনকারী।

নিউজিল্যান্ডে সস্ত্রাসী হামলার পর অভিবাসী মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্যকারী অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের মাথায় ডিম ছুড়ে মেরে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়ে উঠে উইল কনোলি । অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের ওই সিনেটর শনিবার মেলবোর্নে যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, সে সময় পেছন দিকে থেকে এসে ওই কিশোর তার মাথায় অতর্কিতে ডিম ফাটায়।

এই ঘটনায় আটক করা হয় দুঃসাহসি ওই উইল কলোনিকে। তবে গত মঙ্গলবারই আটকাবস্থা থেকে মুক্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার এই কিশোর। কোনো ধরনের মামলা ছাড়াই তাকে নিঃশর্ত মুক্তি দেন দেশটির আদালত।

১৭ সতের বছর বয়সী ওই বালকের এমন দুঃসাহসী কাজে আপ্লুত হয়ে প্রশংসার পাশাপাশি তাকে দেয়া হচ্ছে নানা ধরনের অফার। সারা জীবনের জন্য ফ্রি-টিকিটের অফার করেছে অস্ট্রেলীয় হিপহপ ব্যান্ড ‘হিলটপ হুডস’। এছাড়া, জনপ্রিয় মেটাল কোর ব্যান্ড অ্যামিটি অ্যাফলিকশন আরও একধাপ এগিয়ে আছে। তারা কনোলিকে তাদের দলের সদস্য করাসহ তাদের শো উপভোগ করার প্রস্তাব দিয়েছে। তিনি একই ধরনের প্রস্তাব পেয়েছেন রক ব্যান্ড জেবিদিয়াহ, হুয়েটাসের কাছ থেকেও। আর বিশ্বের নানা প্রান্তের বিভিন্ন ব্যান্ড তাকে ফ্রিতে তাদের শো দেখার আমন্ত্রণ জানিয়েছে।

তবে এ সকল প্রস্তাব ডিম বালক গ্রহণ করবেন কিনা সে বিষয়ে কোন কিছু জানা না গেলও কনোলির পক্ষে আইনি লড়াই ও ডিম কেনার তহবিলে জমা পড়া বাংলাদেশি টাকায় ৪৯ লাখের বেশি টাকা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলায় নিহত মুসলিম পরিবারদের দান করার ঘোষণা দিয়েছেন এই বিস্ময় বালক।

https://youtu.be/cxo1id3dOaw