ডুমুরিয়ায় প্রতারক আটক

প্রকাশঃ ২০২০-১০-০৮ - ১৮:২৪

ডুমুরিয়া প্রতিনিধি : খুলনার ডুমুরিয়ায় সেনা বাহিনীতে চাকরি দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার দুপুরে ডিবি পুলিশের ইন্সপেক্টর পরিচয়ের মাসুদ হাসান (৩৮) নামের এক প্রতারককে গণ ধোলাই শেষে পুলিশের নিকট সোপর্দ করেছে স্থানীয় জনতা।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, মুঠোফোনের মাধ্যমে দুই প্রতারকের সাথে পরিচয় হয় সবুজ খা (২০) নামক এক যুবকের। সে উপজেলার চুকনগর এলাকার শওকত খার ছেলে। তাদের মধ্যে পরিচয় শেষে গড়ে ওঠে বন্ধুত্ব। এরপর তারা সেনা বাহিনীতে চাকরির প্রলোভন দেয় সবুজকে। তাদের মধ্যে চুক্তি হয় ৮লাখ টাকার। গত ২৫ সেপ্টেম্বর অগ্রীম দুই লাখ টাকা লেনদেন শেষে সবুজকে ঢাকায় নিয়ে যায় তারা। এরপর পুলিশ তদন্তের জন্য বৃহস্পতিবার দুপুরে ওই বাড়িতে যায় প্রতারক চক্রের এক সদস্য মাসুদ হাসান। সে নিজেকে খুলনার ডিবি পুলিশের ইন্সপেক্টর পরিচয় দিয়ে জিজ্ঞাসাবাদ করতে থাকে। এ সময় তার কথায় সন্দেহ হলে স্থানীয় লোকজন শুরু করে গণ ধোলাই। ধোলাই খেয়েই বেরিয়ে আসে আসল রহস্য। পরে তাকে ডুমুরিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করে জনতা।
ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বিপ্লব জানান, ডিবি পুলিশ পরিচয় দেওয়ার অভিযোগে মাসুদ হাসান নামের একজনকে ধরে স্থানীয়রা আমাদের নিকট সোপর্দ করেছে। সে যশোরের ঘোপ এলাকার আব্দুল লতিফের ছেলে। তদন্তের জন্য বিস্তারিত জানাতে পারছি না। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।