ডুমুরিয়া ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশায় জোর প্রচার-প্রচারণা

প্রকাশঃ ২০২১-০১-০১ - ১৮:২৬

সুজিত মল্লিক, ডুমুরিয়া : আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে ডুমুরিয়া উপজেলার ৬নং মাগুরাঘোনা ইউনিয়নে জমে উঠেছে প্রচার-প্রচারণা। চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির এক ডজনেরও বেশি নেতা রয়েছেন প্রচারণার মাঠে। তাই প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা নিজের ও দলীয় ইমেজ নিয়ে তৃণমুল থেকে শুরু করে উর্দ্ধতন নেতৃবৃন্দ পর্যন্ত রাখছেন সার্বক্ষনিক যোগাযোগ।
জানা গেছে, উপজেলার মধ্যে অন্যতম ইউনিয়ন হল মাগুরাঘোনা। এর সিমান্তে রয়েছে সাতক্ষীরার তালা ও যশোরের কেশবপুর উপজেলা। এখানকার বেশির ভাগ জনগোষ্টী কৃষিকাজ, মৎস্য চাষ ও ক্ষুদ্র ব্যবসার সাথে সম্পৃক্ত। রাজনৈতিক দিক দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি-জামাতের রয়েছে সমান অবস্থান। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সকল দলের পক্ষে রয়েছে প্রতিদ্বন্দ্বি প্রার্থী। তাই দলীয় মনোনয়ন প্রত্যাশায় এক ডজনেরও বেশি নেতা নেমেছেন প্রচারণার মাঠে।
সরেজিমনে দেখা গেছে, এই ইউনিয়নের ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষে দলীয় মনোনয়ন প্রত্যাশী ও প্রচারণার মাঠে আছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শেখ আবুল হোসেন, সাবেক যুবলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম হেলাল, ইউনিয়ন শাখার সিনিয়র সহ-সভাপতি মোজাহার আলী বিশ্বাস, ইউনিয়ন শাখার সভাপতি চৌধুরী হামিদুর রহমান, যুবলীগের কামরুল ইসলাম শেখ, হাজী রবিউল ইসলাম, শাহিনুর ইসলাম ও স,ম রোকনুজ্জামান মন্টু।
এছাড়া বিএনপির পক্ষে মনোনয়ন প্রত্যাশীতে আছেন ইউনিয়ন বিএনপির আহবায়ক শাহাদাৎ হোসেন হালদার, প্রথম যুগ্ম আহবায়ক সরদার শহীদুজ্জামান শহীদ, সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আবুল কালাম সামছুদ্দিনের স্ত্রী রশিদা পারভীন। এছাড়াও এই ইউনিয়নে বিএনপির পক্ষে নজরুল ইসলাম ও জামাতে ইসলামীর পক্ষে মাওলানা ইসহাক মোড়লও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন এমনটি শোনা গেছে।
এ বিষয়ে ডুমুরিয়া উপজেলা বিএনপির আহবায়ক মোল্ল্যা মোশাররফ হোসেন মফিজ জানান, বাংলাদেশ জাতীয়তা বাদী দল (বিএনপি) একটি বড় সংগঠন। ডুমুরিয়া উপজেলায় আমাদের একটি শক্ত অবস্থান রয়েছে। এখন যে কোন নির্বাচনে আমাদের দলীয় লোক প্রতিদ্বন্দ্বিতা করবে এটাই স্বাভাবিক। আর ইউপি নির্বাচনের যে কোন পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশি থাকবেই। তাই উপজেলার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে আমাদের প্রার্থীরা মাঠে কাজ করছে। তবে নির্বাচনে অংশ গ্রহন করা ও বিরত থাকা এই বিষয়টি নিশ্চিত করবে হাই-কমান্ড।
দলীয় মনোনয়ন নিয়ে ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শাহনেওয়াজ হোসেন জোয়ার্দ্দার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এখন রাষ্ট্রীয় ক্ষমতায়। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ পারিচালনা করছেন। তার নেতৃত্বে দেশে এখন শান্তি বিরাজ করছে। তিনি শক্ত হাতে সবকিছু নিয়ন্ত্রণ করছেন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি দলের প্রার্থীর বিষয়েও সিন্ধান্ত নিবেন। সেক্ষেত্রে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রচারণার মাঠে থাকা সৎ, ত্যাগী ও পরিক্ষিতরাই এগিয়ে থাকবে। এছাড়া ডুমুরিয়া উপজেলাটি আওয়ামী লীগের ঘাঁটি বলে চিহ্নিত। তাই দলের পক্ষে দলীয় মনোনয়ন নৌকা প্রত্যাশীর সংখ্যা অধিক হবে এটাই স্বাভাবিক।