ঢাকা মেডিক্যাল থেকে ফের ডিবি কার্যালয়ে সাহেদ

প্রকাশঃ ২০২০-০৭-১৫ - ১৯:১৫
ঢাকা অফিস :  রিজেন্ট হাসপাতালের গ্রেপ্তারকৃত চেয়ারম্যান সাহেদকে ঢাকা মেডিক্যাল থেকে ফের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

স্বাস্থ্য পরীক্ষা শেষ রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ফের ডিবি কার্যালয়ের নেয়া হয়েছে। বুধবার (১৫ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে তাকে পুলিশ হেফাজতে ঢাকা মেডিক্যালে নেয়া হয়। শারীরিক পরীক্ষা শেষ পুনরায় তাকে জিজ্ঞাসাবাদ করতে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। এখানেই তাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এমনকি আজ রাতেই সাহেদের রিমান্ড চাওয়া হতে পারে।

এর আগে, র‌্যাবের কাছ থেকে সাহেদকে ঢাকা মহানগর গোয়ান্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

র‌্যাব বলছে সাহেদকে যারা মদদ দিয়েছেন তাদেরও খোঁজ নেয়া হচ্ছে। র‌্যাবের ডিজি বলেন, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করোনা পরীক্ষার নামে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

র‌্যাব সদরদপ্তরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘গ্রেপ্তার হওয়া এমডির কাছ থেকে সাহেদের পালানোর সম্ভাব্য ধারণা পাওয়া গিয়েছিলো, সেই অনুযায়ী ও আমাদের গোয়েন্দা তথ্যে অভিযান পরিচালিত হয়েছে বেশ কয়েকটি। গ্রেপ্তার এড়াতে সাহেদ ঢাকাসহ একেক দিন একেক জায়গায় আত্মগোপনে ছিলো। বিভিন্ন স্থান পরিবর্তনের সাথে সাথে আমরাও ফলো করেছি তাকে। এর মাঝে ঢাকাও এসেছেন কয়েকবার। একেক সময় একেক বাহন ব্যবহার করেছেন, ব্যাক্তিগত, অন্য ট্রান্সপোর্ট, ট্রাক, পায়ে হেঁটে সে তার অবস্থান পরিবর্তন করেছিল।

এর আগে, বুধবার (১৫ জুলাই) সকালে বোরকা পরিহিত অবস্থায় ছদ্মবেশে ভারতে পালানোর সময় সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে সাহেদকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। ঢাকায় এনে তাকে নিয়ে অভিযান চালানো হয় উত্তরায় তার গোপন কার্যালয়ে। এ সময় বেশকিছু জাল টাকা উদ্ধার করা হয়।

বেলা ১১টার দিকে রাজধানীর উত্তরায় ১১ নম্বর সেক্টরের ২০ নম্বর রোডের ৬২ নম্বর বাসায় গ্রেফতার সাহেদ ও রিজেন্টের এমডি মাসুদ পারভেজকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করে এই জালনোট উদ্ধার করা হয়।

প্রসঙ্গত ৬ জুলাই, নানা অভিযোগের ভিত্তিতে রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এরপর অভিযোগের সত্যতা মেলায় রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এ সময় ৮ জনকে আটক করা হলেও চেয়ারম্যানসহ ৯ জন পলাতক ছিলেন। পরে গতকাল মঙ্গলবার রিজেন্টের এমডি মাসুদ পারভেজকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়। এর একদিন পর বুধবার সকালে ছদ্মবেশে ভারতে পালানোর সময় সাতক্ষীরার দেবহাটা গ্রেপ্তার হন মোহাম্মদ সাহেদ।