তরুণীর আপত্তিকর ছবি ফেসবুকে : আটক ১

প্রকাশঃ ২০১৯-০৩-১২ - ১৮:৩৬

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী থেকে তরুনীর আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে মাসুদ রানা নামে এক ব্যাক্তিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৮)। এ সময় তার কাছ থেকে আপত্তিকর ছবি সম্বলিত মোবাইল ফোন ও মেমোরি কার্ড জব্দ করা হয়।

আজ মঙ্গলবার বিকালে কাশিয়ানী উপজেলার সাহেবের চর এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ী থেকে ওই ব্যাক্তিতে আটক করা হয়। আটককৃত, মাসুদ রানা (৩৭) গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাহেবের চর গ্রামের মৃত আবু তালেব মুন্সীর ছেলে।

র‌্যাব-৮, মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন জানান, আনুমানিক ৪/৫ বছর আগে ফেসবুকের মাধ্যমে বরগুনা সদরে একটি বেসরকারী ব্যাংকে কর্মরত ওই তরুণীর সাথে আটককৃত মাসুদ রানা নিজেকে ঢাকা কলেজের ছাত্র পরিচয় দিয়ে প্রেমের সম্পর্ক স্থাপন করে।এক পর্যায়ে উক্ত তরুণী জানতে পারেন অভিযুক্ত মাসুদ রানা প্রকৃত পক্ষে দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

এর জের ধরে উভয়ের মধ্যে সম্পর্কের ফাটল সৃষ্টি হলে অভিযুক্ত মাসুদ রানা তাদের ঘনিষ্ঠ সম্পর্কের বিভিন্ন ধরণের আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়।
এব্যাপারে ভিকটিমের পরিবার ২০১৮ সালের মে মাসে ডিএমপির বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরী(বাড্ডা থানার জিডি নং-১০৭১, তাং-১৯-০৫-২০১৮) করে।পরে অভিযুক্ত মাসুদ রানা ভবিষ্যতে কোন ধরণের আপত্তিকর ছবি ফেসবুকে ছড়াবেন না মুচলেকা দিয়ে ছাড়া পান।

কিন্তু, আরো ৪ মাস যাবৎ অভিযুক্ত মাসুদ রানা পুনরায় ওই তরুণীর আপত্তিকর ছবি ফেসবুকের মাধ্যমে তাদের আত্মীয় স্বজনের কাছে পাঠানো শুরু করে।এর প্রেক্ষিতে ওই তরুণীর মা বাদী হয়ে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে বাড্ডা থানায় আরো একটি মামলা দায়ের করেন (মামলা নং-১৬, তাং-১২-০৩-২০১৯)।পরে অভিযুক্তকে গ্রেফতারের জন্য র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সহযোগিতা চান।

পরে অভিযান চালিয়ে অভিযুক্ত মাসুদ রানাকে নিজ বাড়ী থেকে আটক করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে আপত্তিকর ছবি সম্বলিত মোবাইল ও মেমোরি কার্ড জব্দ করা হয়।আটককৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের বিষয়ে সত্যতা স্বীকার করে।আটককৃত আসামীকে ডিএমপির বাড্ডা থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।।