তল্লাশিচৌকিতে পুলিশ সার্জেন্টের উপর হামলা

প্রকাশঃ ২০২১-০১-১৯ - ২১:২৮

রাজশাহী ডেস্ক: তল্লাশিচৌকিতে মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাওয়া নিয়ে কথা–কাটাকাটি থেকে কর্তব্যরত ট্রাফিক পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে হাত ভেঙে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার বেলা দেড়টার দিকে মোটরসাইকেলের আরোহী দুই যুবক নগরের রাজপাড়া থানার বহরমপুর এলাকার ঐতিহ্য চত্বরে এ ঘটনা ঘটান বলে জানিয়েছে পুলিশ।

আহত অবস্থায় বিপুল ভট্টাচার্য (৩২) নামের ওই সার্জেন্টকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সদর) মো. গোলাম রুহুল কুদ্দুস জানিয়েছেন, হামলাকারী যুবকদের মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।

এদিকে বেলা আড়াইটার দিকে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক সার্জেন্ট বিপুলকে দেখতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যান এবং তাঁর চিকিৎসার খোঁজখবর নেন। তিনি সেখানে বলেন, দ্রুত ওই দুই যুবককে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পুলিশ জানিয়েছে, বহরমপুর ঐতিহ্য চত্বরে তল্লাশিচৌকি বসিয়ে যানবাহনের কাগজ যাচাই–বাছাই করছিলেন সার্জেন্ট বিপুল ভট্টাচার্য। এ সময় তিনি দুই যুবককে থামিয়ে তাঁদের মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চান। এ নিয়ে প্রথমে বিপুলের সঙ্গে ওই দুই যুবকের কথা–কাটাকাটি হয়।

একপর্যায়ে দুই যুবকের মধ্যে একজন প্রথমে সার্জেন্ট বিপুলের ওপর হামলা চালান। তাঁরা সার্জেন্ট বিপুলকে কাঠের চলা দিয়ে পিটিয়ে জখম করে মোটরসাইকেল ফেলে রেখে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বিপুল এখন হাসপাতালের ৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশ মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র যাচাই করার সময় এক যুবক রাস্তার পাশ থেকে কাঠের চলা দিয়ে সার্জেন্টকে মারতে যান। একপর্যায়ে তাঁরা তাঁকে কাঠের চলা দিয়ে আঘাত করেন। লোকজন জড়ো হওয়ার আগেই দুই যুবক পালিয়ে যান।

মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, এ ঘটনায় ওই সার্জেন্টের বাঁ হাত ভেঙে গেছে বলে চিকিৎসকেরা তাঁদের জানিয়েছেন। অন্য হাতেও আঘাত পেয়েছেন। এ ছাড়াও তাঁর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি আরও বলেন, হামলাকারী দুই যুবকের মোটরসাইকেল জব্দ করা হয়েছে। তাঁদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। দ্রুত তাঁদের গ্রেপ্তার করে আইনের আওতায় নেওয়া হবে।