তালার ইউপি সদস্য’র সহয়োগীতায় সরকারী গাছ কাটার অভিযোগ

প্রকাশঃ ২০১৮-০৪-০৮ - ২২:২৪

সেলিম হায়দার, তালা: তালা উপজেলার খুলনা-পাইকগাছা সড়কের পাশের সরকারী গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে। তবে, বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হলেও তারা কোন ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ রয়েছে,তালা সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য আসাদুল ইসলাম সহযোগীতায় একটি বাবলা গাছ কেটে বিক্রি করে দেয় যার মূল্য প্রায় ৪ হাজার টাকা। এছাড়া ৭ এপ্রিল ইউপি সদস্য’র ছত্রছায়ায় ভায়ড়া এলাকার আব্দুস সাত্তার গোলদার সরকারী রাস্তার ৭টি মেহগনি গাছ কেটে বিক্রি করে দেয়। যার আনুমানিক মূল্য প্রায় ৪০ হাজার টাকা।এর আগে সরকারী রাস্তার গাছ কাটার অপরাধে আব্দুস সাত্তারকে আটক করে তালা থানা পুলিশ। প্রশাসনের সাথে দফারফা করে তাকে ছাড়িয়ে নেয় ঐ মেম্বর বলে জানান স্থানীয়রা।
সরেজমিনে দেখা যায়, রবিবার (৮এপ্রিল) সকালে উপজেলার ভায়ড়া-শাহাপুর এলাকার খুলনা পাইকগাছা সড়কের রাস্তার পাশে লাগানো সরকারি একটি বাবলা গাছ কাটার কার্যক্রম চলছিল। রাস্তার পাশে গাছটি দুই শ্রমিক দিয়ে কাটা হচ্ছে। শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা বলেন,ইউপি মেম্বর ও তহশীলদার গাছ কাটার অনুমতি দিয়েছে। শ্রমিকরা জানান,গাছটি স্থানীয় ব্যাপারী রবিউল ইসলাম ৪ হাজার টাকা দিয়ে ক্রয় করেছে ভায়ড়া গ্রামের হায়দার আলীর কাছ থেকে।
এসময় স্থানীয় এক ব্যক্তি ইউপি সদস্য আসাদুলের কাছে মুঠো ফোনে ধরিয়ে দিলে তিনি বলেন,ভাই বিষয়টি চেপে যান। গাছ কাটার সময়ে তালা সদর ইউনিয়ন অফিসের তহশীলদার আব্দুল মজিদ বলেন,গাছ কাটার কোন অনুমতি দেওয়া হয়নি।