তালার কৃষিকদের এক্সপোজার ভিজিট অনুষ্ঠিত

প্রকাশঃ ২০১৮-০৬-২৬ - ২১:০৭
তালা প্রতিনিধি: ২০১৭-১৮ অর্থবছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি) এর আওতায় সাতক্ষীরার তালা উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সিআইজি দলভূক্ত কৃষক কৃষাণীদের নিয়ে মঙ্গলবার এক্সপোজার ভিজিট অনুষ্ঠিত হয়েছে।
কৃষি অফিস সুত্রে জানা যায়,প্রকল্পের আওতায় গঠিত সিআইজি কৃষক গ্রুপ থেকে ২৫ জন কৃষকদের নিয়ে যশোর খয়েরতলা আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে পরিদর্শন করেন। বিনা চাষে গম,রসুন,সরিষা,বালাইমুক্ত শাক সবজি চাষ এবং বিটি বেগুনজাত ও চাষের প্রদ্ধতি সর্ম্পকে জ্ঞান লাভ করেন।
মঙ্গলবার (২৬ জুন) সকালে যশোর খয়েরতলা আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে তালা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সামছুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন  যশোর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ সিরাজুল ইসলাম,বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান,তালা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ প্রমুখ।
কৃষি অফিস সূত্রে জানা গেছে,উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫টি সিআইজি কৃষক দলের ২৫জন কৃষক,কৃষাণীকে কৃষি বিষয়ে কার্যক্রম গতিশীল করতে তাদেরকে এই প্রশিক্ষণ দেওয়া হয়।
এই প্রশিক্ষণের ফলে বিনা চাষে গম,রসুন,সরিষা,বালাইমুক্ত শাক সবজি চাষ এবং বিটি বেগুনজাত ও চাষের প্রদ্ধতি অন্যান্য বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।