তালার খেশরায় প্রতিপক্ষের হামলায় ৬জন আহত

প্রকাশঃ ২০২০-০৫-০৯ - ১৩:৪১

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরার তালায় একটি খাস খালের বাঁধ কেটে পানি সরানোকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৬জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার খেশরা ইউনিয়নের দক্ষিণ শাহাপুর ভালকোর বিলে।
আহতরা হলেন, শাহাপুর গ্রামের সিরাজ গাজীর ছেলে অজিয়ার রহমান (৫০),অজিয়ার রহমানের ছেলে আজাহারুল ইসলাম (২২) মৃত নবী শেখের ছেলে নবী ছেলে মুনছুর শেখ (৪৭), আঃ সাত্তার মাষ্টারের ছেলে লিটন মোড়ল (৩২),মৃত জব্বার শেখের ছেলে মোতালেব শেখ (৪৮) ও মৃত সিরাজ গাজীর ছেলে আতিয়ার গাজী। আহতদের মধ্যে অজিয়ার রহমান ও আজাহারুল ইসলামকে তালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য আলা উদ্দীন গাজী জানান, খেশরার দক্ষিন শাহপুর ভালকোর বিলে চারশত বিঘা সম্পত্তি মধ্য দিয়ে একটি খাস খাল রয়েছে। যার মধ্যে দিয়ে জোয়ার ভাটার পানি সরবরাহ করে থাকে। একই এলাকার মৃত আলীমুদ্দীন খাঁর ছেলে পলাশ (৩৭) গংরা উক্ত খাস খালটি জোর পূর্বক ভাবে দখল করে বাঁধ দিয়ে মাছ চাষ করে আসছে। বিগত স্থানীয় ভুমি কর্মকর্তা,উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা খাস খালটি উচ্ছেদের নোটিশ দিলেও তা তারা কর্ণপাত না করে জোরপূর্বক ভাবে দখল করে আসছে। খাস খালের মধ্যে দিয়ে পানি সরবরাহ না করার কারণে চলতি ইরি-বোরোর আবাদ তলিয়ে যাওয়ায় স্থানীয় কৃষকরা ঐক্যবদ্ধভাবে শুক্রবার সকালে খালের বাঁধ কাটার করার সময় পলাশ গংরা তাদের উপর অর্তির্কিতভাবে হামলা চালায়। এ হামলায় মারাত্বক ভাবে ৬জন আহত হয়। এদের মধ্যে ২জন তালা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে বাকি ৪জনকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তালা থানার ওসি মেহেদী রাসেল জানান,ঘটনাটি শুনেছি অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।