তালায় কৃষকের কাছ থেকে সেনাবাহিনীর সবজি ক্রয়

প্রকাশঃ ২০২০-০৫-০৫ - ১৮:৪৪

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : করোনায় বিপাকে পড়া সাতক্ষীরায় কৃষকের কাছ থেকে পাঁচ মন সবজি ক্রয় করলেন সেনাবাহিনীর সদস্যরা। মঙ্গলবার (৫ মে) সকালে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কয়েকজন কৃষকের কাছ থেকে যশোর ক্যান্টনমেন্টের সেনা সদস্যরা এই সবিজ ক্রয় করেন।
সাতক্ষীরায় অনুকূল আবহাওয়ায় এবার প্রচুর সবজি উৎপাদন হয়েছে। কিন্তু করোনার কারণে অবরুদ্ধ ও যানবাহন চলাচল বন্ধ থাকায় বিপুল এই সবজি নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। এমন পরিস্থিতিতে কৃষকদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। কৃষকদের আর্থিক ক্ষতি লাঘব করতে সরাসরি মাঠ থেকে সবজি কিনছে যশোর সেনানিবাস। দুঃসময়ে এভাবে পাশে দাঁড়ানোয় সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কৃষকরা।
যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের সিনিয়র ওয়ারেন্ট অফিসার সাইদুর রহমান জানান, যশোরের সেনা সদস্যদের জন্য প্রচুর পরিমাণ সবজির চাহিদা রয়েছে। সরাসরি কৃষকদের কাছ থেকে সবজি কিনে সেই চাহিদা মেটানো হচ্ছে। এভাবে বিভিন্ন এলাকা থেকে এক মাস সবজি কেনার পরিকল্পনা রয়েছে।
তিনি আরো জানান, কৃষকরা যাতে ন্যায্য দাম থেকে বঞ্চিত হয়ে আর্থিক ক্ষতির সম্মুখীন না হন মূলতঃ সেজন্যই সেনাবাহিনীর এই উদ্যো