‘দলীয় নির্দেশ অমান্যকারীরা গণশত্রু’

প্রকাশঃ ২০১৯-০৪-২৫ - ১৬:১৮

ঢাকা অফিস : দলীয় নির্দেশনা অমান্য করে যারা শপথ নিচ্ছেন ও নেবেন তাদের গণশত্রু হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ বৃহস্পতিবার দুপুরে, জাতীয় প্রেসক্লাবে আয়জিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিএনপির এমপি জাহিদুর রহমান জাহিদ শপথ নেয়ায় এমন মন্তব্য করেন দলটির স্থায়ী কমিটির এ সদস্য।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপির ছয় প্রার্থীর শপথ নেয়ার বিষয়ে দলীয় কোনো সিদ্ধান্ত না এলেও শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির প্রার্থী জাহেদুর রহমান জাহিদ। এর ফলে, বিএনপির প্রথম সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন তিনি। আজ বেলা সোয়া ১২টায় স্পিকারের সংসদ কার্যালয়ে এ শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়। এ সময়, তাঁকে শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান।

এর আগে, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেন বিএনপির জোটসঙ্গী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হওয়া গণফোরামের দুই নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান। পরে, দলের সিদ্ধান্তের বাইরে শপথ গ্রহণ করায় সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খানকে বহিস্কার করা হয় দল থেকে।