দুর্নীতির অভিযোগে ১০জনের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ ২০১৯-০৪-২৬ - ১৭:২৪

ঢাকা অফিস : স্বাস্থ্য অধিদপ্তরের বহিষ্কৃত হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। কক্সবাজার মেডিক্যাল কলেজের জন্য যন্ত্রপাতি কেনার নামে সাড়ে ৩৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলার অনুমোদন দেয় দুদক। শুক্রবার দুপুরে, কক্সবাজার সদর থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলার অন্য আট আসামি হলেন—স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক ও লাইন ডিরেক্টর আবদুর রশীদ, কক্সবাজার মেডিকেল কলেজের বর্তমান অধ্যক্ষ সুবাস চন্দ্র সাহা, সাবেক অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল করিম, কলেজের হিসাবরক্ষক হুররমা আক্তার খুকি, কক্সবাজার জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা সুকোমল বড়ুয়া, একই দপ্তরের সাবেক এসএএস সুপার সুরজিত রায় দাশ, পংকজ কুমার বৈদ্য এবং স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক উচ্চমান সহকারী খায়রুল আলম।

মামলার এজাহারে বলা হয়, কক্সবাজার মেডিকেল কলেজে যন্ত্রপাতির প্রয়োজন না থাকা সত্ত্বেও আসামিরা অযথা যন্ত্রপাতি কেনেন। এজন্য পছন্দের ঠিকাদার রহমান ট্রেড ইন্টারন্যাশনালকে কার্যাদেশ কৌশলে পাইয়ে দেন। অপ্রয়োজনীয় এসব যন্ত্রপাতি কেনার নামে আসামিরা যোগসাজশে সরকারের সাড়ে ৩৭ কোটি টাকা আত্মসাৎ করেছেন।