খুলনা নগরীতে সড়ক ও জনপদ বিভাগের উচ্ছেদ অভিযান

প্রকাশঃ ২০২১-০১-১৭ - ২২:২০

মো. শহিদুল হাসান: নগরীর ময়লাপোতা মোড় এলাকার রাস্তার দু’পাশে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে সড়ক ও জনপদ বিভাগ খুলনা। রবিবার (১৭ জানুয়ারি) উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন সড়ক ও জনপদ বিভাগ খুলনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাষ। এসময় আরো উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগ খুলনার সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় ও উপ-বিভাগীয় প্রকৌশলী আনোয়ার পারভেজ।

উচ্ছেদ অভিযানের শুরুতে উপস্থিত ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। নগরীর শেরে বাংলা রোড ফোর লেনে উন্নীত কর‌তে এই উ‌চ্ছেদ অ‌ভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ খুলনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাশ বলেন, শেরে বাংলা রোড চার লেনে উন্নতিকরণ প্রকল্প বাস্তবায়ন কাজ শুরু হয়েছে। কিন্তু অবৈধ দখলদার উচ্ছেদ ছাড়া ময়লাপোতা মোড়ে এ প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু করা যাচ্ছে না। তাই এ উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। ইতিমধ্যে ৯ থেকে ১০টা দোকান, সান্ধ্য বাজার ও খুলনা হোমিওপ্যাথিক হাসপাতাল ও কলেজের কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে শাহাজাহান ফার্মেসি ভবন অপসারণে ২৪ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছে।