নগরীর খোলা পায়খানা গুড়িয়ে দেবে চসিক

প্রকাশঃ ২০২০-১১-০৬ - ২৩:০২

চট্টগ্রাম ব্যুরো: নগরীর বিভিন্ন খালে খোলা পায়খানা দ্রুত অপসারণে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরশন (চসিক) প্রশাসক খোরশদে আলম সুজন।

শুক্রবার (৬ নভেম্বর) সকালে বাকলিয়ার মাস্টার পোল এলাকায় মশক নিধন কার্যক্রমের ধারাবাহিক কর্মসূচিকালে তিনি এ নির্দেশ দেন।

এসময় চসিক প্রশাসক নগরবাসীর উদ্দেশে বলেন, ‌‘বিভিন্ন খালের মধ্যে যারা খোলা পায়খানা স্থাপন করেছেন তা নিজ দায়িত্বে দ্রুত অপসারণ করুন। এ নগরীতে এমন খোলা পায়খানা রাখা যাবেনা। দ্রুত অপসারণ না হলে সিটি কর্পোরেশন তা উচ্ছদ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।’

চট্টগ্রাম নগরী পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানিয়ে প্রশাসক বলেন, ‘আপনারা নালা-নর্দমা, খাল ও যত্রতত্র আবর্জনা ফেলবেন না। এসব কার্যকলাপ পরিবেশের জন্য হুমকি স্বরূপ। এ শহর আমার-আপনার, সবার। শহরকে পরিছন্ন, আবর্জনামুক্ত, পরিবেশ বান্ধব ও মানবিক শহরে পরিণত করতে আমাদের সকলের একত্রে কাজ করতে হবে। প্রশাসকের দায়িত্ব নিয়ে আমি প্রতিটি সময় সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমার প্রত্যাশা নগরবাসী তাদের সামাজিক দায়িত্ব সম্পর্কে সচেতন হবেন।’

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ।