নবম ওয়েজবোর্ড বিষয়ে আদেশ মঙ্গলবার

প্রকাশঃ ২০১৯-০৮-১৯ - ১২:০৫

ঢাকা অফিস : সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড বিষয়ে আপিল বিভাগের আদেশ মঙ্গলবার।

আজ সোমবার সংবাদপত্রকর্মীদের নতুন বেতন কাঠামো নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশের ওপর দুই মাসের স্থিতাবস্থা দিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ বিষয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন রেখেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।

এর আগে, ১৪ই আগস্ট নবম ওয়েজ বোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশের বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানির দিন ধার্য করা হয় ১৯শে আগস্ট। ওই দিন চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান শুনানির এই তারিখ ধার্য করেন।

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের নতুন বেতন কাঠামো নির্ধারণে গঠিত হয় নবম ওয়েজ বোর্ড। যার সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশের বিষয়ে স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আর, চূড়ান্ত গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন হাইকোর্ট।

সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) গত ৫ই আগস্ট নতুন বেতনকাঠামোর সুপারিশ চূড়ান্ত করার প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করে।