নুসরাত হত্যায় হাফেজ আবদুল কাদেরের স্বীকারোক্তিমুলক জবানবন্দি

প্রকাশঃ ২০১৯-০৪-১৮ - ১৭:৪২

ঢাকা অফিস : ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার এজাহারভুক্ত আসামি হাফেজ আবদুল কাদের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন। আসামি হাফেজ আবদুল কাদের ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হলে আজ বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন আহমদের আদালতে হাজির করা হয়।

এর আগে, হাফেজ আবদুল কাদেরের রিমান্ড আবেদন করলে  জবানবন্দি নেয়ার আদেশ দেন আদালত।

গতকাল বুধবার রাতে, ঢাকা থেকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক আবদুল কাদেরকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনপভেস্টিগেশন-পিবিআই।

ঢাকা থেকে গ্রেপ্তারের পর আজ বৃহস্পতিবার দুপুরে ফেনীর আদালতে হাজির করা হয় বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র পরিদর্শক মো. শাহ আলম।

এর আগে, আদালতে যে তিনজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন সে অনুযায়ী, ‘আসামি আবদুল কাদের, মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার পক্ষে মানববন্ধন কর্মসূচি পালন, কারাগারে সাক্ষাৎ করা এবং নুসরাত হত্যাকাণ্ডের দু’দিন আগে অর্থাৎ ৪ঠা এপ্রিল সকালে এবং রাতে অনুষ্ঠিত আলাদা আলাদা সভায় উপস্থিত ছিলেন। এছাড়া নুসরাত হত্যাকাণ্ডের রূপরেখা বাস্তবায়নে আবদুল কাদের মূখ্য ভূমিকা পালন করেন। নুসরাতকে কোথায় হত্যা করা হবে এবং কে কোথায় থাকবে তাও আবদুল কাদের নির্ধারণ করে দেন।’

এদিকে, নুসরাত জাহান রাফি হত্যা মামলার আসামি শামীমকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই। আজ বৃহস্পতিবার দুপুরে, সাত দিনের রিমান্ড চাইলে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন আহমদ আসামি শামীমের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।