পাইকগাছার “যমুনা ব্রিকস” এর লাইসেন্স বাতিল

প্রকাশঃ ২০২১-০১-০২ - ২০:২৫

পাইকগাছা প্রতিনিধি : আবেদনের কয়েক বছর পর অবশেষে বাতিল হল পাইকগাছার যমুনা ব্রিকসের লাইসেন্স। যমুনা ব্রিকস এর মালিক অখিল বন্ধু ঘোষের আবেদনের কারণেই লাইসেন্সটি বাতিল করলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোনেন।

জানাগেছে, ২০০৪ সালে অখিল বন্ধু ঘোষ যমুনা ব্রিকস নামে লাইসেন্স প্রাপ্ত হয়ে উপজেলার মাহমুদকাটী কপোতাক্ষ নদের কিনারে ইট ভাটা স্থাপনের কাজ শুরু করেন। ভাটা পরিচালনার জন্য মজিদ মোড়ল ও চিত্র রঞ্জন মন্ডল নামে দু’জন অংশীদার নেন তিনি। সেখান থেকে ২০১৫ সাল পর্যন্ত ইট ভাটা চালাল। পরবর্তিতে ভাটার অপর দু’অংশরীদার সঠিক হিসাব না দেয়ায় ভাটা ছেড়ে দেন মুল মালিক অখিল বন্ধু ঘোষ। ২০১৬ সালে ভাটার লাইসেন্স বাতিলের আবেদন করেন অখিল বন্ধু ঘোষ। সেই আবেদনের দীর্ঘ ৪ বছর পর ২৯ ডিসেম্বর “যমুনা ব্রিকস এর লাইসেন্স বাতিল করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। যার স্মারক নং ০৫.৪৪.৪৭০০.০২২.০১৮.২৬০.২০-১২৫৯।
লাইসেন্স বাতিলের অনুলিপি সরকারের ১০ টি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে বলে জানাগেছে।

বর্তমানে ইট ভাটা পরিচালনা করেন মজিদ মোড়ল। তিনি বলেন, লাইসেন্স বাতিল হলেও তার ভাটা চলবে! কি ভাবে চলবে সেটা জানতে চাইলে তিনি আরো বলেন ডিসি অফিসে নতুন লাইসেন্স এর জন্য আবেদন দেয়া আছে এবং হাইকোর্টে রিট করা আছে সে জন্য তার ভাটা বন্ধ হবে না।

পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, যমুনা ব্রিকস নামে কোন ইট ভাঁটার লাইসেন্স বাতিলের আদেশ আমি পাইনি। আদেশটি পেলে আমি যথাযত ব্যবস্থা নিব।