পাইকগাছায় মৎস্য ঘেরের বাঁধ কেটে কয়েক লাখ টাকার ক্ষতি

প্রকাশঃ ২০২১-০১-০২ - ২০:১৮

পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছার পল্লীতে রাতের আধারে মৎস্য লীজ ঘেরের ভেড়ি বাঁধ কেটে দখলের অভিযোগ পাওয়া গেছে। ফলে ঘের মালিক মহিত কুমারের কয়েকলাখ টাকার মাছের ক্ষতিসাধন হয়েছে। বাঁধ কাটার বিষয়ে পাইকগাছা থানায় অভিযোগ দিয়েছে ঘের মালিক মহিত কুমার।
অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার চাঁদখালী ইউপির কৈয়াছিটিবুনিয়া মৌজার এস এ খতিয়ান নং ১,১১,২৫ দাগ নং ২৮০,২৬১,২৬৪/১৮১ সহ বি আর এস খতিয়ান নং ২১৭,২০৫,২৯০,১৭৩ দাগ নং ২২৩,১৮৫ সহ অন্যান্য দাগে মোট ১৯ বিঘার মৎস্য ঘের দীর্ঘদিন যাবত করে আসছে মহিত কুমার। পূর্ব শত্রুতার জেরে গত ৩১ ডিসেম্বর বৃহঃবার গভীর রাতে ভাড়াটিয়া লোক নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মহিতের স্বত্ব দখলীয় মৎস্য লীজ ঘেরের বাঁধ কেটে দিয়ে টপে নতুন ছাড়া হরিনা ও বাগদা চিংড়ি পোনা প্রতিপক্ষ ফনিন্দ্র নাথের ঘেরের সাথে এক করে নেয় এবং মহিতের ঘেরে মজুত করে রাখা বাগদা, গলদা ও সাদা মাছ মেরে নেয় ফনিন্দ্র নাথ ও তার ভাই তাপস কুমার ও সুমন মন্ডল গং।

ঘের মালিক মহিত কুমার বলেন, রাতের আধারে আমার ঘেরে মজুদ করে রাখা মাছ মেরে নিয়ে গেছে ফনিন্দ্র গং। ফলে আমার প্রায় দুলক্ষ টাকার ক্ষতি হয়েছে।

বাঁধ কাটার বিষয়ে অভিযুক্ত তাপস কুমার বলেন, আমাদের জমি আমরা বাঁধ কেটে দখলে নিয়েছি।

এ এস আই রোকনুজ্জামান বলেন থানায় অভিযোগ পেয়ে আমি সরজমিনে ঘটনার সত্যতার অনুসন্ধানে যেয়ে ঘটনার সত্যতা পায়। অভিযোগের বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে