পাইকগাছা পৌরসভা নির্বাচনে ৪৬ মনোনয়ন পত্র বৈধ  : ৩ বাতিল 

প্রকাশঃ ২০২১-০১-০৩ - ১৮:২০
পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছা পৌরসভা নির্বাচনে ৪৯ প্রার্থী মনোনয়ন জমা দিলেও রবিবার সকালে যাচাই-বাছাইয়ে ৩ জন কাউনন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন জেলা সিনিয়র নির্বচন অফিসার এম মাহজারুল ইসলাম।
এবারের নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ প্রার্থী সহ ৪৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেনন। ৩ জন মেয়র প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর, বিএনপি মনোনীত মনিরুজ্জামান মনি ও কমিউনিস্ট পার্টি মনোনীত এ্যাড: প্রশান্ত মন্ডল। ১নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর আলাউদ্দীন গাজী ও বজলুর রহমান গাজী। হলফ নামায় স্বাক্ষর না থাকায় বজলুর রহমান গাজীর মনোনয়ন পত্র বাতিল করা হয়। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর অহেদ আলী গাজী, নজরুল ইসলাম, হাতেম সরদার ও রফিকুল ইসলাম। ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর গাজী আব্দুস সালাম, মো: আব্দুল গফফার মোড়ল ও আব্দুল মান্নান সরদার। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, বাবু রাম মন্ডল, ঋন খেলাপি হওয়ায় বাবু রাম মন্ডলের মনোনয়ন পত্র বাতিল করা হয়। সাইফুল ইসলাম ও চন্দ্র শেখর মন্ডল। ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রবি শংকর মন্ডল, শেখ রুহুল কুদ্দুস, জিয়া উদ্দীন নায়েব ও রফিকুল ইসলাম রফিক। ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কামাল আহমেদ সেলিম নেওয়াজ, শফিকুল ইসলাম মোড়ল ও এমএম সেলিম রেজা। ঋন খেলাপি হওয়ায় সেলিম রেজার মনোনয়ন পত্র বাতিল করা হয়। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শেখ মাহবুবুর রহমান রনজু, সৈয়দ তৌফিক-ই-ইলাহী, শেখ জামাল হোসেন, আলমগীর হোসেন, রাজু শেখ, খালিদ হোসেন ও কামরুল ইসলাম মিস্ত্রী। ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কাজী নেয়ামুল হুদা কামাল, ইমরান সরদার, প্রসুন কুমার সানা ও পরেশ চন্দ্র সরকার। ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এসএম ইমদাদুল হক, আনার আলী দফাদার ও রঞ্জন কুমার মন্ডল। সংরক্ষিত ১, ২ ও ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সরবানু বেগম, ফাতেমা বেগম, রাফেজা খানম ও রুখশানারা পারভীন। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কবিতা দাশ, বাসন্তী মন্ডল, জাহানারা খাতুন, আয়শা নিগার নূর ও শারমিন সুলতানা। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আসমা আহমেদ, শাহিদা খাতুন ও অর্চনা রায়।
মনোনয়ন পত্র যাচাই-বাছায়ের সময় উপস্থিত ছিলেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার এম মাহজারুল ইসলাম, উপজেলা ভূমি কর্মকর্তা আরাফাতুল আলম,উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদ, ওসি অপারেশন দেবাশিষ কুমার, এস আই অলোক কুমার,স্থানীয় সাংবাদিক, মেয়র, কাউনন্সিলর প্রার্থী ও মহিলা কাউনন্সিলর প্রার্থীদের প্রস্তাবকারী ও সমার্থনকারীরা।
মনোনয়ন পত্র বাতিলের বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন অফিসার এম মাহজারুল ইসলাম বলেন, আগামি তিন দিনের মধ্যে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরাবর আবেদন দিয়ে আপিল করতে পারবেন। আগামি ১০ জানুয়ারি প্রত্যাহার ও ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।