পেঁয়াজ নিয়ে সামাজিক মাধ্যমে ট্রল

প্রকাশঃ ২০১৯-১১-১৭ - ১৫:৫৩

ঢাকা অফিস : পেঁয়াজ নিয়ে হাস্যরসাত্মক সব মন্তব্য ও ভিডিওতে ভরে যাচ্ছে ফেসবুকের ওয়াল।  দেশের আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন পেঁয়াজ। পেঁয়াজের দাম নিয়ে চলছে যেমন আলোচনা-সমালোচনা, তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যমে পেঁয়াজকে ঘিরে চলছে ব্যাপক ট্রল।

নিত্যপণ্য পেঁয়াজের দাম নিয়ে এসব ট্রল দেখে নিশ্চয় অনেকেই কষ্ট পাচ্ছেন আবার হয়তো কেউ হেসেই কুটি কুটি হচ্ছেন। যাই ভাবুন না কেন? পেঁয়াজের এই দাম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গঠনমূলক আলোচনা-সমালোচনার পাশাপাশি চলছে ব্যাপক ট্রল।

বিমানে পেঁয়াজের চালান এলে কিভাবে টিভি চ্যানেলগুলো এ ঘটনা প্রচার করবে, এ নিয়ে প্রশ্ন রেখেছেন একজন ফেসবুক ব্যবহারকারী।

কমেন্টও এসেছে হাস্যরসাত্মক। একজন বলছেন, পেঁয়াজ আসার দিন সকাল থেকে বিমানবন্দর থেকে লাইভ। পেঁয়াজবাহী গাড়ি বিমানবন্দর থেকে বের হওয়ার সময় গাড়ির পেছন বা সামনে থেকে লাইভ। পেঁয়াজের গুদাম বা কারওয়ান বাজার থেকে একজন এবং চট্টগ্রামের খাতুন গঞ্জ থেকে একজনের লাইভ। ওদিকে স্টুডিও থেকে বিশেষজ্ঞের আলোচনা। আলোচক হিসেবে তাকে আমন্ত্রন জানানো যেতে পারে।

একজন লিখেছেন পেঁয়াজ কাঁটতে গিয়ে আগে বউ কাঁদতেন, এখন কিনতে গেলে কাঁদেন জামাই। অনেকে আবার পেঁয়াজ বিরোধী আন্দোলনেও নেমে পড়েছেন।

কেউবা আবার পেঁয়াজ কিস্তিতেও কেনার কথা ভাবছেন। কেউবা চলমান বিভিন্ন ঘটনার সাথে মিলিছেন পেঁয়াজকে। অনেকেই নিজের প্রোফাইল পিকচার ও কাভার ফটোতে পেঁয়াজের ছবি দিয়ে করছেন প্রতিবাদ।

পেঁয়াজ নিয়ে যে আরও কত শত ট্রল রয়েছে তা বলে শেষ করা যাবেনা।