প্রভাবশালী প্রতিপক্ষের নানা হয়রানীর শিকার দিনমজুর ইয়ার আলী

প্রকাশঃ ২০১৮-১০-২৮ - ১৬:০৩

মোংলা প্রতিনিধি : আদালতের রায়ের পরও নিজের জমি ভোগ দখল করতে পারছেন না মোংলার বৈদ্যমারী গ্রামের ইয়ার আলী জমাদ্দার নামে এক দিনমজুর। পৈত্রিক সূত্রে পাওয়া তার ৩ একর ৫৩ শতক জমি জোর পূর্বক দখলে নিতে প্রভাবশালী একটি মহলের নানা হয়রানীর শিকারের পর আদালতের সরনাপন্ন হন দিন মজুর ইয়ার আলী। এ ব্যাপারে বাগেরহাট জেলা পুলিশ সুপারের কাছে একটি অভিযোগ দায়ের হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, পৈত্রিকভাবে বৈদ্যমারী এলাকার মৃত হোসেন জমাদ্দারের ছেলে দিনমজুর ইয়ার আলী জমাদ্দার (৪৮) ৩ একর ৫৩ শতক প্রাপ্ত সম্পত্তি পান। তবে গত দীর্ঘ ৮ বছর ধরে সে জমি ভোগ করতে পারছেন না তিনি। পার্শ্ববর্তী জয়মনি এলাকার প্রভাবশালী রুহুল গাজী ও মোস্তফা গাজী তার ওই জমি দখলে নিতে নানাভাবে হয়রানী করে আসছে বলে অভিযোগ উঠেছে। নিলাম সূত্রে ওই জমি তাদের বলে দাবী রুহুল ও মোস্তফার।
এদিকে সম্পত্তি হতে উৎখাতে ও ভোগ দখলে নিতে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করলে ২০১২ সালে আদালতে একটি বাটোয়ারা মামলা করেন ইয়ার আলী জমাদ্দার। আদালত চলতি বছরের ১৬ আগষ্ট তার পক্ষে রায় প্রদাণ করলেও তারা ওই জমিতে যেতে পারছেন না। এ ব্যাপারে সংশ্লিষ্ট চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন বলেন, জমি নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ আছে বলে শুনেছি, আমি এটার সমাধানের চেষ্টা করছি।
ভুক্তভোগী ইয়ার আলী জমাদ্দার বলেন, মোংলা থানার এস,আই গৌতম হালদার আমার জমি সংক্রান্ত আদালতের রায়ের কপি না দেখেই ওই জমিতে না যাওয়ার জন্য আমাকে হুমকি দেয়। তবে এ বিষয়ে এসআই গৌতম হালদার বলেন, ওসি স্যারের নির্দেশেই তাকে বার বার থানায় ডাকা হয়েছে।