প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে

প্রকাশঃ ২০১৯-০৭-২০ - ১৫:৩৭

ঢাকা অফিস : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের নাগরিক প্রিয়া সাহা যে তথ্য দিয়েছেন, তা অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত। এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার সকালে, ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রিয়া সাহা যে অভিযোগগুলো করেছেন সেগুলো কোথায় ঘটেছে এমন কোন তথ্য নেই আমাদের কাছে। সে কোন উদ্দেশ্য হাসিলের জন্যই এমন কাজ করেছেন বলে আমাদের মনে হয় এবং কি উদ্দেশ্যের কারণে এমনটা করেছেন সেটাও আমাদের জানতে হবে।

দেশে ফেরার পর প্রিয়া সাহাকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

সম্প্রতি চীন, তুরস্ক, উত্তর কোরিয়া, মিয়ানমারসহ ১৬টি দেশে সাম্প্রদায়িক নিপীড়নের শিকার হওয়া মানুষদের কয়েকজনকে আমন্ত্রণ জানানো হয়েছিল হোয়াইট হাউসে। গত ১৬ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেন তারা। ট্রাম্প যখন একে একে সবার বক্তব্য শুনছিলেন তখন বাংলাদেশি পরিচয় দিয়ে প্রিয়া সাহা জানান, বাংলাদেশে হিন্দু,বৌদ্ধ ও খ্রীস্টানরা নিখোঁজ  হয়ে যাচ্ছে। তাদের রক্ষা করতে এবং বাংলাদেশে তারা থাকতে চায় বলে মার্কিন প্রেসিডেন্টের সহযোগিতা চান তিনি।

এদিকে, প্রিয়া সাহার ওই বক্তব্যের সমালোচনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এই ঘটনার নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন পররাষ্ট্র প্রতিমমন্ত্রী শাহরিয়ার আলম। এই ঘটনা কেন ঘটলো তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।