ফুলতলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আলাউদ্দিন মিঠু’র ১ম মৃত্যুবাষিকী আজ

প্রকাশঃ ২০১৮-০৫-২৫ - ০০:৪৪

খুলনা অফিসঃ ফুলতলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খুলনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সরদার আলাউদ্দিন মিঠু’র ১ম মৃত্যুবাষিকী  আজ (শুক্রবার) । মিঠু হত্যা ঘটনায়  দীর্ঘ ১ বছর হলেও মামলার উল্লেখযোগ্য অগ্রগতি নেই। আদালতে এখনও চার্জশীট দাখিল হয়নি। অপরদিকে হত্যা মামলায় আটককৃতদের জবানবনন্দি অনুযায়ী অন্য আসামীদের আটক ও ব্যবহৃত অস্ত্র উদ্ধার  প্রচেষ্টা চলছে এবং হত্যার সাথে সম্পৃক্তদের সনাক্তকরণের পর চার্জশীট প্রদান করা হবে বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা । এদিকে মিঠু’র১ম মৃত্যুবার্ষিকীতে তার আত্মার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে কুরআনখানি, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
গত ২৫ মে দিবাগত রাত দশটায় ফুলতলার নতুনহাটস্থ  এলাকাস্থ নিজ কার্যালয়ে দুর্বৃত্তদের গুলিতে দেহরক্ষী নওশের আলীসহ ঘটনাস্থলেই নিহত হন জনপ্রিয় সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠু। এ ব্যাপারে নিহতের ভাই রাজ সরদার বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে ফুলতলা থানায় মামলা করেন। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে মিঠুর দেহরক্ষী  শিমুল হাওলাদার, বিএনপি নেতা হাসনাত রেজভী মার্শাল, দামোদর গ্রামের রিফাত ভূইয়া ও রনি মোড়লকে আটক করে । এদের মধ্যে শিমুল হাওলাদার, বিএনপি নেতা হাসনাত রেজভী মার্শাল, রিফাত ভূইয়া আদালতে স্বীকাররোক্তি মোতাবেক জবানবন্দি প্রদানের পর তাদেরকে জেলহাজতে প্রেরন করা হয়। যদিও পরে আটককৃত সকল আসামী জামিনে বেরিয়ে আসে। আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে মিঠু হত্যায় সংগঠক, অর্থদাতা ও কিলিং মিশনে অংশ নেয়া দুর্বৃত্তদের নাম প্রকাশ করা হয়। হত্যা ঘটনায় ব্যবহৃত একটি দেশীয় শার্টারগান রনি মোড়লের বাড়ি থেকে এবং রিফাত ভূইয়ার বাড়ি থেকে একটি কালো জ্যাকেট উদ্ধারের দাবি পুলিশের।
নিহত মিঠুর ভাই সেলিম সরদার উদ্বেগ প্রকাশ করে বলেন, দীর্ঘ ১ বছরেও মূল আসামী ও তাদের গডফাদারদের আটক ও আদালতে চার্জশীট প্রদান করা হয়নি। ফলে সন্ত্রাসীরা প্রতিনিয়ত আমাকে হত্যার হুমকি দিচ্ছে। মিঠু’র স্ত্রী জোবায়দা মিঠু সুরভী দুঃখ প্রকাশ করে বলেন, পুলিশ প্রশাসন থেকে শুরু করে সরকারের বিভিন্ন মহলে জানিয়েও কাক্ষিত কোন ফল পাওয়া যায়নি। ফলে মিঠু হত্যা বিচার নিয়ে আমরা  সন্ধিহান। প্রভাবশালীদের হস্তক্ষেপে আমরা বিচার বঞ্চিত হলেও আল্লাহ বিচার ঠিকই করবেন। ফুলতলা ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা শেখ আবুল বাশার অবিলম্বে মিঠু হত্যা ঘটনায় জড়িতদের আটক ও আদালতে চার্জশীট প্রদানের দাবি জানিয়েছেন।  এ ব্যাপাওে মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি মোঃ আসাদুজ্জামান মুন্সী বলেন, ক্লুলেস মামলায় চার আসামীকে আটক ও তাদের মধ্যে তিনজনের আদালতে ১৬৪ ধারা জবানবন্দি গ্রহন, হত্যা ঘটনায় ব্যবহৃত একটি দেশীয় শার্টারগান ও  একটি কালো জ্যাকেট উদ্ধার করা হয়েছে। জবানবন্দি অনুযায়ী কিলিং মিশনে অংশ নেয়া বাকি ৪/৫ আসামী ও নেপথ্যে জড়িত থাকা গডফাদারদেও আটক  এবং ঐ ঘটনায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের প্রচেষ্টা চলছে। প্রচেষ্টা সফল হলেই চার্জশীট প্রদান করা হবে। এদিকে আলাউদ্দিন মিঠুর ১ম মৃত্যুবার্ষিকীতে তার আত্মার মাগফেরাত কামনায় পরিবারের  পক্ষ থেকে নতুনহাটস্থ এতিমখানা চত্ত্বরে কুরআনখানি ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।