বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

প্রকাশঃ ২০১৯-০৮-১৫ - ১১:৫৮

ঢাকা অফিস : জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দোয়া মাহফিলে অংশ নেন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা। এর আগে, দিবসটি উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতি ও বনানী কবরস্থানে পরিবারের সদস্যদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসেন প্রধানমন্ত্রী। সেখানে জাতির জনকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। বিউগলে বাজানো হয় করুণ সুর। শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।

এর আগে, ভোরে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে, দলীয় নেতাদের নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এরপর, বনানী কবরস্থানে যান প্রধানমন্ত্রী। সেখানে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী জাতির পিতার পরিবারের সদস্য ও অন্যান্য শহীদদের কবরে পুষ্পস্তবক ও ফুলের পাঁপড়ি অর্পণ করেন। এ সময়, পরিবারের সদস্য ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও তার সঙ্গে ছিলেন।