বন্ধুর বৌভাতে পেঁয়াজ উপহার!

প্রকাশঃ ২০১৯-১১-১৬ - ১২:৫৫

কুমিল্লা : কুমিল্লায় বন্ধুর বৌভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দিলেন বরের বন্ধুরা।  পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের ক্ষোভ যখন চরমে, তখন উপহারের মোড়কে পেঁয়াজ দেখে বাড়তি আমোদই যেন পেলেন বৌভাত অনুষ্ঠানে আসা অতিথিরা। আর উপহারের মোড়কে মোড়ানো পেঁয়াজের ছবি আর ভিডিও ভাইরাল হলো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

শুক্রবার দুপুরে কুমিল্লার সদর উপজেলার কালখাড়পাড় এলাকায় হাজী আবদুর রহিমের বাড়িতে ব্যতিক্রমী এ ঘটনা ঘটে।

গত শনিবার বিদ্যুৎ বিভাগের কর্মচারী হাজী আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। শুক্রবার নিজেদের বাড়িতে বৌ-ভাতের আয়োজন করা হয়।

দুপুরে রিপনের তিন বন্ধু সহিদ, শিপন ও শাহজাহান পাঁচ কেজি পেঁয়াজ উপহারের প্যাকেটে মুড়িয়ে দাওয়াত খেতে আসেন। উপহার হিসেবে পেঁয়াজের বাক্স বর-বৌয়ের হাতে তুলে দেন তারা।

বিশেষ প্রক্রিয়ায় করা ওই বাক্সের বাইরে থেকে পেঁয়াজ দেখাও যাচ্ছিলো। তাই বিয়ে বাড়িতে যারাই এসেছিলেন তাদের সবার দৃষ্টি ছিল ওই বাক্সের দিকে। বিয়েবাড়িতে দিনভর মোবাইলে ব্যতিক্রমী ওই পেঁয়াজের বাক্সের ছবিও তুলে নেন অনেকে।

দিন গড়িয়ে বিকেলে অনুষ্ঠানশেষে যখন উপহারের বাক্স খোলার পালা, ভেতরে কী আছে সবার জানা থাকলেও পেঁয়াজের ওই বাক্স নিয়ে আগ্রহের কমতি ছিলো না কারো। বাক্স খোলার পরও অনেকেই ব্যস্ত হয়ে পড়েন ভিডিও ও ছবি তুলতে।

বর ইমদাদুল হক রিপন বলেন, “বিয়ের অনুষ্ঠানে আমার কাছে এ উপহার আমরণ স্মরণীয় হয়ে থাকবে। আমার বিয়েতে যতো পুরস্কার পেয়েছি তার মধ্যে সবচেয়ে মূল্যবান মনে করবো এই পেঁয়াজের উপহারকে, কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের গরমে অস্থির। শুরু হয়েছে পেঁয়াজ রাজনীতিও। আমার বন্ধুদের এ পেঁয়াজ উপহার দেয়া একটি নীরব প্রতিবাদও হতে পারে।”

তিনি তার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য ধন্যবাদ জানান।

বিয়েবাড়িতে এমন উপহার দেয়ার ঘটনাটি ওই এলাকায় বেশ সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। ৩২ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে এ ঘটনা নিয়ে সেখানে নানামুখী আলোচনার শুরু হয়।