বন্ধ ঘরে মা আর ছেলে-মেয়ের মরদেহ, পাশে চিরকুট

প্রকাশঃ ২০১৯-০৫-১৩ - ১১:৫০

ঢাকা অফিস : রাজধানীর উত্তরখানে একটি বাসা থেকে মা ও তার ছেলে-মেয়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘরে পাওয়া গেছে একটি চিরকুট। তবে এটি হত্যা নাকি আত্মহত্যা- তা তদন্ত সাপেক্ষে বলা যাবে, বলছে পুলিশ।

পুলিশ জানায়, চলতি মাসের শুরুতে উত্তরখানের ময়নারটেক মহল্লার একতলার ভাড়া বাড়িটিতে ওঠেন জাহানারা বেগম ও তার ছেলে মহিব হাসান ও মেয়ে আতিয়া সুলতানা মিম।

জাহানারা বেগমের স্বামী বেশ আগেই মারা গেছেন। গেল শুক্রবার রাতে স্বজনদের সাথে শেষ কথা হয় পরিবারটির। যাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে। এরপর থেকে স্বজনদের সাথে আর যোগাযোগ হয়নি তাদের।

প্রতিবেশিরা জানান দু’দিন আগে পরিবারটিকে শেষবারের মত দেখেছিল তারা। এরপর থেকে ফ্ল্যাটের দরজা বন্ধই দেখা গেছে।

রবিবার ইফতারের পর প্রতিবেশীরা ওই বাসা থেকে দুর্গন্ধ পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে বাসার দরজা ভেতর থেকে বন্ধ পায়। পরে দরজা ভেঙে বাসার ভেতরে ঢোকে পুলিশ। শয়নকক্ষের মেঝেতে ছেলে মহিব হাসানের মরদেহ এবং বিছানায় মা জাহানারা বেগম ও মেয়ে আফিয়া সুলতানা মিমের মরদেহ পড়ে ছিল। পুলিশের প্রাথমিক ধারণা, তিন-চার দিন আগেই মৃত্যু হয়েছে তাদের।

তবে এটি হত্যাকাণ্ড নাকি আত্মহত্যা সে ব্যাপারে এখনো নিশ্চিত নয় পুলিশ। তদন্তের পরই এ ঘটনার বিস্তারিত জানা যাবে। এখন পর্যন্ত আলামত হিসেবে জাহানারা বেগমের একটি চিরকুট পাওয়া গেছে। মরদেহ দেখে ধারণা করা হচ্ছে ঘটনাটি দু’দিন আগে ঘটতে পারে।

উত্তরা জোন ডিসি নাভিদ কামাল শৈবাল জানান, ‘ভেতরে তিনজনের মরদেহ পাওয়া যায়। একটি চিরকুট পাওয়া গেছে জাহানারা বেগমের নামে সাক্ষর করা এবং নিচে নিচে তাঁর নাম লিখা। সেখানে লিখা আছে যে আত্মীয়স্বজনের অসহযোগিতা এবং তাদের প্রতি অবহেলাই হলো তাদের মৃত্যুর কারণ। আমরা এখনও মোটিভ বুঝতে পারিনি, এটা তদন্ত সাপেক্ষ। আমরা পরবর্তিতে আরও তদন্ত করবো।’