বাগেরহাটে শরণখোলায় অগ্নিকান্ডে দুটি বসতঘর ভষ্মিভূত

প্রকাশঃ ২০১৮-০৩-২১ - ১৫:৩৮

বাগেরহাট  : বাগেরহাটের শরণখোলায় অগ্নিকান্ডে দুটি বসত পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার রায়েন্দা ইউনিয়নের খাদা গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই বসত দুটি ভষ্মিভূত হয়।
পুড়ে যাওয়া বসত ঘর দুটি ওই গ্রামের প্রাইমারি স্কুল শিক্ষক মো. সাইয়েদুর রহমান আকন ও তার ছোট ভাই মো. জাকির হোসেন আকনের। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাতক বলে ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়।
ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, বিকেল ৩টার দিকে হঠাৎ করে শিক্ষক সাইয়েদুর রহমানের ঘর থেকে দাউ দাউ তরে আগুন জ্বলে ওঠে। এসময় আশপাশের লোকজন ছুঁটে এসে পাশ্ববর্তী পুকুর থেকে কলস, বালতি ভরে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরবর্তীতে শরণখোলা ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তারা আসার আগেই একটি ঘর সম্পূর্ণ এবং অপরটি তিনের দুই অংশ পুড়ে যায়। এতে দুটি ঘর ও মালামালসহ প্রায় ১০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
শরণখোলা ফায়ার সার্ভিসেন ইন চার্জ শিকদার আ. জলিল জানান, খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে যাওয়া হয়। কাছাকাছি পানি না থাকায় একটি ঘরের আংশিক রক্ষা করা গেছে।
শরণখোলা থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. কবিরুল ইসলাম জানান, অগ্নিকান্ডে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে।