বাগেরহাটে হাসপাতালের ছাদ ধ্বসে রোগী আহত

প্রকাশঃ ২০১৯-০৮-২৫ - ১৯:০৮

বাগেরহাট : বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ছাদ ধ্বসে আব্দুল মান্নান মীর (৮৪) নামের এক রোগী আহত হয়েছে। শনিবার (২৪ আগস্ট) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। কচুয়া উপজেলা সদরের বাসিন্দা আব্দুল মান্নান মীর সে বৃহস্পতিবার শ্বাস কষ্ট জনিত সমস্যা নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. বেলফার হোসেন বলেণ, শনিবার রাতে আব্দুল মান্নান তার নির্ধারিত শয্যায় ঘুমিয়ে ছিলেন। রাতে হঠাৎ করে তার গায়ের উপর ছাদের কিছু অংশ ভেঙ্গে পড়ে। এতে তিনি মাথা ও বুকে আঘাত পায়। খবর পেয়ে আমরা তাকে নিরাপদ স্থানে নিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছি। তিনি এখন সঙ্কামুক্ত।
তিনি আরও বলেন, আমাদের হাসপাতালের পুরুষ ও মহিলা দুইটি ওয়ার্ডই ঝুকি পূর্ন বিষয়টি একাধিকবার উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমরা রোগীদেরও বলি যে এখানে থাকা ঝুকিপূর্ণ তারপরও রোগীদের অনুরোধে ওই ওয়ার্ডে আমাদের রোগী ভর্তি করতে হয়।
বাগেরহাটের সিভিল সার্জণ ডা. জিকেএম সামসুজ্জামান বলেন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীরা ঘটনাস্থল পরিদর্শণ করেছে। তারা ভবনটির ব্যবহার বন্ধের সুপারিশ করেছেন। আমরা ভবনটি যাতে আর ব্যবহার না হয় সে বিষয়ে কাজ শুরু করেছি।