বিইআরসির নির্দেশনা বারবার উপেক্ষা করেছে ওজোপাডিকো

প্রকাশঃ ২০১৯-০৭-২৮ - ২০:০৫

বিজ্ঞপ্তি : বিইআরসির নির্দেশনা বারবার উপেক্ষা করেছে ওজোপাডিকো। গ্রাহকের জামানতের ছয় কোটি টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও ওজোপাডিকো তা ফেরত দিচ্ছেনা এখনও। প্রিপেইড মিটারের প্রতিস্থাপন করে এর বিনিময়ে বংশপরা কিস্তি পদ্ধতি বাতিল করতে হবে। এসব কখা বললেন তেল-গ্যাস জাতীয় রক্ষা কমিটির নেতা রুহিন হোসেন প্রিন্স ।
আজ রবিবার বিকালে বিএমএ’র সেমিনার কক্ষে প্রিপেইড মিটারের বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটির উদ্যোগে সংগঠনের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক ডাঃ শেখ বাহারুল আলম। সভা পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব মহেন্দ্রনাথ সেন। সভায় শুরুতে ডাঃ শেখ বাহারুল আলম বলেন, ওজোপাডিকো চুরি ও দুর্নীতির মাধ্যমে গ্রাহক সমাজকে বিভ্রান্ত করছে। তারা সরকারের সাফল্যকে ম্লান করে দিতে চাইছে। এর প্রতিকার হওয়া দরকার। প্রিপেইড মিটার জনবান্ধব নয়, এর কোন নির্ভরযোগ্য প্রতিষ্ঠানের অনুমোদনও দেয়নি। বিদ্যুত না থাকা এবং ঘন ঘন ভোল্টেজ আপডাউন হলে বিদ্যুতের চার্জ লাফিয়ে লাফিয়ে বেড়ে যায়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড মফিদুল ইসলাম, সিপিবির জেলা কমিটির নেতা মিজানুর রহমান বাবু, যুগ্ম সদস্য সচিব শাহ মামুনুর রহমান তুহিন, নাগরিক নেতা সেলিম বুলবুল, অসিম কুমার পাল, নারী নেত্রী ইসরাত আরা হিরা, বনানী সুলতানা ঝুমু , মোঃ শহীদুল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, কেবলমাত্র সাধারণ গ্রাহক নাগরিকদের ওপর এই প্রিপেইডমিটার চাপিয়ে দেওয়া হয়েছে অথচ বড় বড় শিল্প কারখানায় তা চালু করা হয়নি উল্লেখ করে তারা বলেন প্রিপেইড মিটার বাধ্যতামূলক না করে ঐচ্ছিক হওয়া উচিত। সেপ্টেম্বরে খুলনা বিভাগসহ ২১টি জেলার নাগরিকদের ঐক্যবদ্ধ করে কনভেশন মধ্যেদিয়ে ওজোপাপিকোর দুর্নীতি বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।