বিএনপি নেতা হত্যা মামলায় দুইজনকে অভিযুক্ত করে চার্জশিট

প্রকাশঃ ২০১৮-০২-০২ - ২১:৩২

যশোর অফিস: যশোর জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ফেরদৌস হোসেন হত্যা মামলায় দুইজনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে সিআইডি পুলিশ। অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার্জশিটে একজনের অব্যাহতির আবেদন করা হয়েছে। মামলার তদন্ত শেষে বৃহস্পতিবার আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক হারুন অর রশীদ।

অভিযুক্তরা হলেন- শহরের গোহাটা রোড লোহাপট্টি এলাকার মৃত আনছার আলী বিশ্বাসের ছেলে ফারুক আহম্মেদ ও মৃত আইয়ুব আলীর ছেলে আবুল হোসেন।

মামলার অভিযোগে জানা যায়, ফেরদৌস হোসেন শহরের লোহপট্টিতে বসবাস করতেন। ২০১৬ সালের ২৩ মার্চ রাত সাড়ে ৯টার দিকে লোহাপট্টির বাসায় যাচ্ছিলেন। লোহাপট্টির আবুল হোসেনের বাড়ির সামনে পৌঁছালে অপরিচিত সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহতের স্ত্রী নাজমুন নাহার মুক্তি অজ্ঞাত আসামি করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ পরে সিআইডি পুলিশ তদন্তের দায়িত্ব পায়। আটক আসামিদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে হত্যার সাথে জড়িত থাকায় ওই দুই জনকে অভিযুক্ত করে আদলতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমানিত না হওয়ায় আটক মোতালেব হোসেনকে অব্যাহতির আবেদন করা হয়েছে। চার্জশিটে অভিযুক্ত দুইজনকে আটক দেখানো হয়েছে।