ব্যাচেলরদের মেস ভাড়া মওকুফের ঘোষণা

প্রকাশঃ ২০২০-০৫-১৩ - ২০:৩৩

ঢাকা অফিস : করোনায় সৃষ্ট সঙ্কটে ব্যাচেলরদের মেস ভাড়া মওকুফের ঘোষণা। করোনা পরিস্থিতির কারনে রংপুর নগরীর মাস্টার পাড়ার ওহী ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের মালিক অ্যাডভোকেট এন বি শিল্পী কবির এক মাসের ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন।

ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের মালিক এন বি শিল্পী কবির জানান, নগরীর কলেজ রোডের মাস্টার পাড়ায় অবস্থিত ছাত্রাবাস দুইটি থেকে প্রতি মাসে চল্লিশ হাজার টাকা আয় হয়। করোনা সঙ্কটের কারণে শিক্ষার্থীরা মেসে নেই। অনেকেই টিউশনি করে মেসভাড়া ও পড়াশোনার খরচ জোগাতেন। এই সঙ্কটে অভিভাবকেরাও কষ্টে রয়েছেন।তাই জাতীয় এই দুর্যোগে এসব অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে নৈতিক দায়িত্ববোধ থেকে এক মাসের ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছি।

এদিকে, মেস ভাড়া মওকুফ করায় জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মেস মালিক শিল্পী কবিরকে অভিনন্দন জানানো হয়েছে।

জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, করোনা সঙ্কটের কারণে শিক্ষার্থীদের কষ্টের কথা চিন্তা করে একজন মেস মালিকের এমন সিদ্ধান্ত শুধু উদারতাই নয় মহানুভবতাও বটে। এ সময় ছাত্র সমাজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়।

গত মাসের ৩০শে এপ্রিল বৃহস্পতিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে জাতীয় ছাত্র সমাজের উদ্যোগে অসহায় মেধাবি শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করার দাবিতে সংবাদ সম্মেলন করা হয়।