ভাষা সৈনিক এম নূরুল ইসলাম দাদুভাই আর নেই

প্রকাশঃ ২০২০-১০-২১ - ১৩:৫২

খুলনা অফিস : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামন্ডলীর সদস্য বর্ষিয়ান রাজনীতিক ভাষাসৈনিক এম নূরুল ইসলাম দাদুভাই (৮৬) আজ বুধবার সকাল ৮টার দিকে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লা‌হি ওয়া ইন্না ইলা‌ইহি রা‌জিউন, আমরা‌ তো আল্লাহরই এবং নিশ্চয়ই আমরা তাঁরই দি‌কে প্রত‌্যাবর্তনকারী)। নগরীর সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

তিনি ১৯৩৪ সালের ২ মে খুলনা মহানগরীর ২০, বাবুখান রোডস্থ সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহন করেন। মরহুম পিতা ডাঃ খাদেম আহমেদ (পেশায় চিকিৎসক) ও মাতা মরহুমা আছিয়া খাতুনের (গৃহিনী) ৬ ছেলে ও এক মেয়ের মধ্যে জেষ্ঠ্য সন্তান-ই খুলনার এই গর্বিত রাজনীতিক।

নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন, মরহুমের নামাজে জানাজা আজ বাদ আসর সার্কিট হাউজ ময়দানে অনুষ্ঠিত হবে । খুলনা মহানগর ও জেলা বিএনপি তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে । আজ বেলা ১২টায় খুলনা বিএনপি কার্যালয়ের সামনে তাঁর মরদেহ রাখা হবে, দলের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করবেন।